৩৩ বছরে অয়ন ওসমান, এমপি পুত্র হয়ে বিতর্কহীন

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৩:২২ পিএম, ২১ নভেম্বর ২০২০ শনিবার

৩৩ বছরে অয়ন ওসমান, এমপি পুত্র হয়ে বিতর্কহীন

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের একমাত্র পুত্র ইমতিনান অয়ন ওসমানের ৩৩তম জন্মদিন ২১ নভেম্বর। শামীম ওসমানের ছেলে হলেও তেমন কোন বিতর্ক ছুতে পারেনি অয়নকে।

সরাসরি রাজনৈতিক কোনো পদ-পদবী না থাকলেও মানুষের সেবা ও পাশে দাঁড়ানোর মধ্য দিয়ে ইতোমধ্যেই আলোচনাতে এসেছেন তিনি। গতবছর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায় সর্বোচ্চ তরুণ করদাতা হিসেবে পুরস্কৃত হয়েছেন অয়ন ওসমান।

২০১৭ সালের ২৪ নভেম্বর নারায়ণগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জাতীয়পার্টি নেতা ফয়েজ উদ্দিন আহম্মেদ লাভলুর একমাত্র কন্যা ইরফানা আহমদ রাস্মীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। ইতোমধ্যে ছেলে সন্তানের বাবা তিনি।

এখানে উল্লেখ্য সবশেষ করোনার সময়ে বেশ সক্রিয় ছিলেন অয়ন। বিভিন্ন স্থানে অয়ন ওসমানের উদ্যোগে করোনা মোকাবেলায় কাজ করেন বিভিন্ন শ্রেনির লোকজন।

বিষয়টি জানতে পেরে মিঠুন পালের চোখের কর্নিয়ার অপারেশনের জন্য গত ২৩ অক্টোবর ১ লাখ ১৩ হাজার টাকা দিয়েছেন সাংসদ পুত্র অয়ন ওসমান।

‘লিভার সিরোসিস’ নামে জটিল রোগে ভুগছিলেন ফতুল্লা থানার পঞ্চবটি কলোনীর বাসিন্দা দুলাল মিয়া। ২০২০ সালের ১২ ফেব্রুয়ারী উন্নত চিকিৎসার জন্য দুলালের হাতে নগদ অর্থ তুলে দেন অয়ন ওসমান।

সৈয়দপুর সিকদার বাড়ি এলাকার বাসিন্দা শিশু তাসমিয়া আক্তার তাসমিম। সে ভুগছিল প্রাণঘাতি ক্যান্সারে। ২০১৯ সালের ৩০ মে তাসমিমের নানা নাজির সিকদারের হাতে তাসমিমের চিকিৎসার জন্য দেড় লাখ টাকা অনুদান প্রদান করেন।

প্রাণঘাতি ক্যান্সারে আক্রান্ত ছিলেন বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলা সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান নয়ন। ২০১৯ সালের ২ নভেম্বর স্ত্রী’র হাতে এই টাকা তুলে দেয়া হয়েছিল।

আগুনে পুড়ে অসুস্থ হয়ে বিনা চিকিৎসায় ভুগছিলেন নাহিদ নামে এক যুবক। অয়ন ওসমানের নির্দেশে ২০২০ সালের ৭ জুন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ বিভিন্ন ফল নিয়ে যান।

নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজে শিক্ষার্থীদের জন্য ওয়াইফাই জোন করে দিয়েছিলেন অয়ন ওসমান। এ ছাড়াও মেধাবী শিক্ষার্থী যারা অর্থাভাবে লেখাপড়া করতে পারছিল না তাদেরকে আর্থিক সহায়তা করেছিলেন অয়ন ওসমান। বেশকটি ছোট ছোট শিক্ষা প্রতিষ্ঠানেও অয়ন ওসমান সহযোগীতা করেছেন। অনেক অসুস্থ্য শিক্ষকদের চিকিৎসার জন্যও আর্থিক সহায়তা দিয়েছিলেন অয়ন ওসমান।

অনেক শিশু কিশোর যুবক যারা মরণব্যাধি রোগে ভুগছিলেন তাদেরকেও আর্থিক সহায়তা করেছেন। বন্যার্ত বা ডিএনডি বাধে জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছিলেন অয়ন ওসমান। এবার মাসব্যাপী ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কর্মসূচি পালন করা হচ্ছে।

শুধু এসবই নয় নারায়ণগঞ্জ কলেজ, সরকারি তোলারাম কলেজ, সরকারি মহিলা কলেজ ও নারায়ণগঞ্জ আইন কলেজের শিক্ষার্থীদের সুবিধার্থে বিভিন্নভাবে সহযোগীতা করছেন। যেমন প্রতি বছর নারায়ণগঞ্জ আইন কলেজের বার্ষিক বনভোজনে সার্বিক সহায়তা করেন অয়ন ওসমান।

সূত্র বলছে, নারায়ণগঞ্জের একটি ঐতিহ্যবাহী পরিবার হচ্ছে ওসমান পরিবার। এই পরিবারের সদস্যরা বংশ পরম্পরায় সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়ে আসছেন। খান সাহেব ওসমান আলী থেকে শুরু করে সর্বশেষ এই পরিবার থেকে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান এবং নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সেলিম ওসমান সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তারই ধারাবাহিকতায় এবার সেই ঐতিহ্যবাহী ওসমান পরিবারের হাল ধরতে যাচ্ছেন শামীম ওসমানের পুত্র অয়ন ওসমান। নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ছেলের ব্যাপারে তেমন ইঙ্গিত না দিলেও ভবিষ্যৎ রাজনীতি প্রসঙ্গে উঠে আসছে বিষয়টি। আর সেই ধারাবাহিকতায় ইতোমধ্যে অয়ন ওসমান তরুণ সমাজের মাঝে জনপ্রিয় হয়ে উঠছেন।


বিভাগ : আমার আমি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও