‘জয়িতা’ পানকৌড়ি পান্না

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৪৩ পিএম, ৯ ডিসেম্বর ২০২০ বুধবার

‘জয়িতা’ পানকৌড়ি পান্না

বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু দিবসে ‘জয়িতা’ পদকে ভূষিত হলেন নারায়ণগঞ্জের উদ্যোক্তা ও রান্না বিষয়ক প্রশিক্ষক পানকৌড়ি পান্না।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের তত্ত্বাবধায়নে ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে নারী উদ্যোক্তাদের উৎসাহ প্রদানে এই ‘জয়িতা’ পুরষ্কার দেয়া হয়।

পানকৌড়ি পান্না নারায়ণগঞ্জ ফেইরীস স্কড গ্রুপের মাধ্যমে প্রথম নিজের অফলাইনের উদ্যোগ অনলাইনে নিয়ে আসেন। এবং আরও অনেক নারীকে অনলাইন উদ্যেক্তা হিসেবে তৈরি হতে উৎসাহ প্রদান করেন।

পানকৌড়ি কিচেন নামে তার একটি ঘরোয়া প্রতিষ্ঠান আছে। যেখানে তিনি হোমমেড ফুড তৈরি করে বিক্রি করেন। এবং অন্যান্য নারীদের বিভিন্নধরনের রান্না বিষয়ক প্রশিক্ষন দেন। যাতে তারা নিজেরা নারী উদ্যোক্তা হিসেবে গড়ে উঠতে পারেন।

নিজের এই আনন্দ ভাগ করে নিতে নারায়ণগঞ্জ ফেইরীস স্কডের তিনদিনব্যাপি শীত মেলা ও পিঠা উৎসবে অন্যান্য উদ্যোক্তাদের সঙ্গে সময় কাটান।

তিনি বলেন, ‘আমার এই পাওয়া শুধু আমার একার নয়, নারায়ণগঞ্জের প্রত্যেক নারী উদ্যোক্তার। আমাদের গ্রুপের প্রত্যেকটা মেয়েই জয়িতা। বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু দিবসে এ পাওয়া আমার জন্য অনন্য।’

এ বিষয়ে গ্রুপের এডমিন ওয়াহিদা খান বৃষ্টি বলেন, ‘পান্না আপু জয়িতা হয়েছেন। অথচ মনে হচ্ছে যে এই জয়িতা আমরা গ্রুপের সকলেই হয়েছি। তাছাড়া আপু যে আমাদের সঙ্গে নিজের আনন্দ ভাগ করে নিচ্ছেন তাতে আমরা আবেগে আপ্লুত হচ্ছি।’

নারায়ণগঞ্জ ফেইরীস স্কডের শীত মেলা ও পিঠা উৎসবের প্রথম দিনে পানকৌড়ি পান্নার উদ্যোগে বিনামূল্যে রান্নার প্রশিক্ষন দেয়া হয়েছে।


বিভাগ : আমার আমি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও