নৃশংস হত্যার শিকার সোয়াইবের ৩ খুনীর ফাঁসি (ভিডিও)

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৫০ পিএম, ৩০ নভেম্বর ২০২০ সোমবার

নৃশংস হত্যার শিকার সোয়াইবের ৩ খুনীর ফাঁসি (ভিডিও)

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার শিশু সোয়াইব হত্যা মামলায় তিনজনের মৃত্যুদন্ড ও একজনকে ১০ বছরের কারাদন্ড প্রদান করেছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে আরো ১০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় খালাস পেয়েছেন ৬জন।

৩০ নভেম্বর নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ রাজিয়া সুলতানা আসামীদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে ফাঁসির দড়িতে ঝুলিয়ে মৃত্যুদন্ড কার্যকরের নির্দেশ দেওয়া হয়।

ফাঁসির দন্ডপ্রাপ্তরা জলো জসিমউদ্দিন, রাজু ও ফজল হক। দশ বছরের কারাদন্ডপ্রাপ্তের নাম নাসিরউদ্দিন। খালাসপ্রাপ্তরা হলে রিনা আক্তার, ইকবাল, এমদাদ, আলী আহম্মদ, মোশরফ হোসেন, সিরাজ।

মামলার বরাত দিয়ে নিহত সোয়াইবের বাবা নাজমুল ইসলাম মাসুম জানান, ‘২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি সোয়াইব তার বন্ধুদের সঙ্গে খেলতে গিয়ে নিখোঁজ হয়। এর ছয় দিন পর তাদের বাড়ির পাশে জঙ্গল থেকে সোয়াইবের অর্ধগলিত ঝলসে যাওয়া লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই দিনই ছেলেকে অপহরণের পর হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোশারফ হোসেন, রাজু মিয়া, ফজল হক, জসিম উদ্দিন, শিরসতালী, নাছির উদ্দিন, আলী আহাম্মদ, রিনা বেগম সহ ১৩জনকে আসামি করে থানায় মামলা করেন তিনি। পরে পুলিশ মোশারফ হোসেন, রাজু মিয়া, নাছির উদ্দিন, ফজল মিয়া, সিরাসতালী ও আলী আহাম্মদ সহ আরো কয়েকজনকে গ্রেপ্তার করে। তারা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তিনজন আসামি কারাগারে থাকলে বাকিরা জামিনে বের হয়ে যায়।’

রায়ে অসন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ‘আমি চেয়ে ছিলাম সকল আসামির ফাঁসি হবে। কিন্তু সেখানে তিনজনের ফাঁসি হয়েছে। খালাস প্রাপ্ত আসামিদের ফাঁসির জন্য উচ্চ আদালতে আপিল করবো।’

আদালতের অতিরিক্ত পাবলিক প্রশিকিউটর আব্দুর রহিম বলেন, আলোচিত এ মামলার রায়ে আদালত যাদের খালাশ দিয়েছে তাদের বিরুদ্ধে বাদীপক্ষ আপিল করবেন এবং যাদের মৃত্যুদন্ড দিয়েছে তাদের রায় বহাল রাখতে চেষ্টা করবেন।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও