একাই লড়ছেন জসিমউদ্দিন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২৭ পিএম, ২৩ জানুয়ারি ২০২১ শনিবার

একাই লড়ছেন জসিমউদ্দিন

আগামী ২৮ জানুয়ারী অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচন। আর এই নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন অ্যাডভোকেট জসিম উদ্দিন। যে পথ চলাটা তার জন্য অনেক কষ্টের কারণ হয়ে দাঁড়াতে পারে। ফলে তার এই পথ চলাকে সাধারণ আইনজীবীরা ¯্রােতের বাইরে গিয়ে দুঃসাহসিক যাত্রা হিসেবে অবহিত করেছেন। আর শেষ পর্যন্ত টিকে থাকতে পারলে তার এই দুঃসাহসিক পথচলায় হয়তো দুঃসাহসিক জয় হিসেবে রূপান্তরিত হতে পারে।

আর সেই প্রত্যাশায় অ্যাডভোকেট জসিম উদ্দিন নারায়ণগঞ্জ আদালতপাড়ায় নিয়মিত প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সকাল থেকে শুরু করে সারাদিনব্যাপী প্রত্যেক আইনজীবীদের কাছে ভোট প্রার্থনা ও দোয়া কামনা করছেন। সেই সাথে আদালতের বাইরে গিয়ে প্রত্যেক আইনজীবীদের চেম্বারে কিংবা বাসাতেও গিয়ে হাজির হচ্ছেন ভোটের আশায়। সবশেষ ২০ জানুয়ারী বুধবার দুপুরে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় তাকে ভোট চাইতে দেখা গেছে।

এ বিষয়ে অ্যাডভোকেট জসিম উদ্দিন বলেন, আমরা কেউ কারও শত্রু না। একে অপরের ভাই। আমি আওয়ামী লীগ করি। নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতিতে ওসমান পরিবারের অনেক অবদান রয়েছে। এটা কেউ অস্বীকার করতে পারবে না। আমরা তাদের অবদানকে গর্বের সাথে স্মরণ করি। নারায়ণগঞ্জ জেলা আইনজীবীতে তাদের সুনাম রয়েছে। কিন্তু একটি এই সুনাম কাজে লাগিয়ে নিজেদের ফায়দা লুটার চেষ্টা করছে। তারা ওসমান পরিবারের সুনাম ক্ষুণœ করছে। তারা ওসমান পরিবারের নাম ভাঙ্গিয়েও নির্বাচনকে ভয় পায়। আমরা চাই একটি সুষ্ঠু নির্বাচন। সকল আইনজীবীরাই একটি সুষ্ঠু নির্বাচন চাই।

আদালতাপাড়া সূত্র জানা যায়, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির গতবারের নির্বাচনে অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও অ্যাডভোকেট হাবিব আল মুজাহিদ পলুর একটি নির্বাচনী প্যানেল গঠন করা হয়েছিল। সেই সাথে তারা মনোনয়নপত্র দাখিল করেছিলেন। কিন্তু প্রত্যাহারের দিনে তাদেরকে নির্বাচনে মাঠে থাকতে দেয়া হয়নি। নির্বাচন মাঠ থেকে সরে যেতে হয়েছিল। তাদেরকে অনেকটা জোর করেই নির্বাচন মাঠ থেকে সড়িয়ে দেয়া হয়। সে সময় সড়িয়ে দেয়া আগের দিনের রাতকে ‘কালো রাত’ হিসেবে আখ্যা দিয়েছিলেন ভুক্তভোগী আইনজীবীরা।

আর সেই প্যানেলের সহ সভাপতি পদপ্রার্থী ছিলেন অ্যাডভোকেট জসিম উদ্দিন। যিনি এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বীতায় মাঠে নেমেছেন। ফলে গত বছরের সূত্র ধরে এবারের নির্বাচনে অ্যাডভোকেট জসিম উদ্দিনের টিকে থাকাটা দুঃসাহসিক যাত্রাই বলা চলে। সাধারণ আইনজীবীরা শঙ্কায় ছিলেন হয়তো তাকে প্রথমেই বসিয়ে দেয়া হবে। কিন্তু এখন পর্যন্ত তিনি টিকে রয়েছেন। আর এভাবে নির্বাচনের শেষ পর্যন্ত টিকে থাকতে পারলে হয়তো তিনি বাজিমাত করতে পারেন।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও