হেফাজতের মামুনুল কান্ডের পর ওসি প্রত্যাহার

সোনারগাঁও করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:১৪ পিএম, ৫ এপ্রিল ২০২১ সোমবার

হেফাজতের মামুনুল কান্ডের পর ওসি প্রত্যাহার

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে দ্বিতীয় স্ত্রী সহ নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে অবরুদ্ধকে কেন্দ্র করে হেফাজতের তান্ডবের ঘটনার পর সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

তাঁকে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম। তিনি জানান, ঘটনার সময়ে পুলিশের দায়িত্বে অবহেলার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য গত ৩ এপ্রিল বিকেল ৫টায় সোনারগাঁয়ের রয়েল রিসোর্টের ৫০১ নাম্বার কক্ষে মামুনুল হককে নারী সহ অবরুদ্ধ করে রাখে উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইন, জেলা ছাত্রলীগ সাবেক সহ সভাপতি সোহাগ রনি সহ অনুগামী যুবলীগ, ছাত্রলীগ সহ স্থানীয় কয়েকজন। তারা মামুনুল হককে শারীরিকভাবে লাঞ্ছিত করে। খবর পেয়ে সেখানে যান সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতিকুল ইসলাম, এসিল্যান্ড গোলাম মোস্তফা মুন্না, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টিএম মোশাররফ হোসেন, সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) তবিদুর রহমানসহ স্থানীয় সাংবাদিকরা।

সেই সঙ্গে সন্ধ্যা ৭টায় মামুনুল হককে অবরুদ্ধ করে রাখা হয়েছে খবর পেয়ে স্থানীয় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা রয়েল রিসোর্টের সামনে বিক্ষোভ শুরু করে। তারা রিসোর্টের প্রধান ফটক ভেঙে ভিতরে প্রবেশ করে ভাঙচুর করতে শুরু করে। পরে কয়েকজন হেফাজতের নেতারা গিয়ে পুলিশের কাছ থেকে মামুনুল হককে ছিনিয়ে নিয়ে যায়। এসময় রিসোর্টের বাইরে থাকা কয়েকটি গাড়ি ভাঙচুর করে। সেসময় স্থানীয় আওয়ামী লীগের অফিস ও যুবলীগ ছাত্রলীগ নেতার বাড়িতেও ভাঙচুর করা হয়। আর একদল বিক্ষুদ্ধ নেতাকর্মী উপজেলার মোগড়াপাড়া মোড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাশ, কাঁঠে আগুন দিয়ে বিক্ষোভ শুরু করে। এসময় কয়েকটি গাড়িতে হামলা চালিয়ে গ্লাস ভাঙচুর করে। রাত পৌনে ৯টায় পুলিশ গিয়ে বিক্ষুব্ধ নেতাকর্মীদের ধাওয়া দিয়ে ও ফাঁকা গুলি ছুড়ে সরিয়ে দেয়। পরে যান চলাচল স্বাভাবিক হয়। মামুনুল হককে অবরুদ্ধের খবরে শনিবার রাত ১০টার দিকে নারায়ণগঞ্জ শহরেও বিক্ষোভ মিছিল বের হয়।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও