ব্যক্তিগত ছবি ছড়িয়ে দেওয়ার হুমকীতে ব্ল্যাকমেইলিংয়ে গ্রেফতার-১

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৭:১৭ পিএম, ১ সেপ্টেম্বর ২০২১ বুধবার

ব্যক্তিগত ছবি ছড়িয়ে দেওয়ার হুমকীতে ব্ল্যাকমেইলিংয়ে গ্রেফতার-১

একটি স্বনামধন্য সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মচারী তার ল্যাপটপ ঠিক করতে দিয়েছিলেন একটি দোকানে। এসময় তাঁর ল্যাপটপে সংরক্ষিত ব্যক্তিগত ছবি কৌশলে হাতিয়ে নেয় মোঃ কামরুজ্জামান। পরে ব্যক্তিগত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের হুমকি দিয়ে তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে কামরুজ্জামান। এরপর র‌্যাব-১১ নারায়ণগঞ্জ বরাবর ওই ভুক্তভোগী ব্যাক্তিটি অভিযোগ করেন যে, উক্ত ভুক্তভোগীকে জিম্মি করতঃ সামাজিকভাবে হেয় করার হুমকি দিয়ে তার নিকট হতে বিকাশের মাধ্যমে অবৈধভাবে ২০ হাজার টাকা চাঁদা আদায় করে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-১১ কর্তৃক গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে অভিযোগের সত্যতা পায়। তথ্য প্রযুক্তির সহায়তায় উক্ত অভিযুক্ত ব্যক্তি ও তার অবস্থান সনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তীতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ৩১ আগস্ট দিবাগত রাতে অভিযান চালিয়ে ঢাকা থেকে ভুক্তভোগী কর্তৃক বিকাশের মাধ্যমে প্রদানকৃত ২০ হাজার টাকা উদ্ধারসহ অভিযুক্ত মোঃ কামরুজ্জামান (২০)’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী কুড়িগ্রাম জেলার ভুড়ঙ্গমারী থানাধীন সোনাহাট এলাকার মোঃ ফজলুল হকের ছেলে।

১ সেপ্টেম্বর র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্ণেল তানভীর মাহমুদ পাশা এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী একটি স্বনামধন্য সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্মচারী। সে ভুক্তভোগীর ল্যাপটপ ঠিক করে দেওয়ার সময় তার ল্যাপটপে সংরক্ষিত ব্যক্তিগত ছবি কৌশলে হাতিয়ে নেয়। পরবর্তীতে উক্ত ব্যক্তিগত ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের হুমকি দিয়ে ভুক্তভোগীর নিকট ২ লাখ টাকা চাঁদা দাবি করে। একপর্যায়ে ভুক্তভোগী অভিযুক্তকে বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা চাঁদা দিতে বাধ্য হয়।

উপরোক্ত বিষয়ের আলোকে বলা যায়, ইলেকট্রনিক ডিভাইস মেরামত ও রক্ষণাবেক্ষণ সংক্রান্ত সেবাদানকারী যে সকল প্রতিষ্ঠান রয়েছে তাদের প্রতিষ্ঠানে নিযুক্ত কর্মচারী ও চুক্তিভিত্তিক কর্মীদের এমনভাবে সচেতন করতে হবে যেন তারা গ্রাহকের ব্যক্তিগত তথ্য বা ছবি হাতিয়ে নেওয়ার মত বে-আইনী ও নীতিবিরুদ্ধ কাজ না করে। একই সাথে সাধারণ মানুষকেও সচেতন থাকতে হবে যেন তাদের গুরত্বপূর্ণ কোন তথ্য বা ছবি এমনভাবে ইলেকট্রনিক গেজেটে সংরক্ষিত না করে যাতে করে সহজেই তা অন্য কেউ হাতিয়ে নিতে পারে। গ্রেফতারকৃত আসামীর বিরূদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও