সিদ্ধিরগঞ্জে ৩ চাঁদাবাজ গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৯ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

সিদ্ধিরগঞ্জে ৩ চাঁদাবাজ গ্রেফতার

নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ এর পৃথক দু’টি অভিযানে ৩ চাঁদাবাজ গ্রেফতার হয়েছে। ১৬ সেপ্টেম্বর সন্ধ্যায় সিদ্ধিরগঞ্জ থানাধীন সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় ফুটপাতে ভাসমান দোকানে চাঁদাবাজি করার সময় চাঁদাবাজকে হাতেনাতে গ্রেফতার করে র‌্যাব-১১।

গ্রেফতারকৃত চাঁদাবাজ হলো মোঃ আলাউদ্দিন হাওলাদার (৬১)। এ সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ১ হাজার ৭৬০ টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত আসামী মোঃ আলাউদ্দিন হাওলাদার পটুয়াখালী জেলার দুমকি থানাধীন লেবুয়াখালী এলাকার মৃত আ. রহমানের এর ছেলে। অপরদিকে ১৬ সেপ্টেম্বর রাত ৯টার দিকে র‌্যাব-১১ এর অভিযানে সিদ্ধিরগঞ্জ থানাধীন সাহেবপাড়া এলাকায় চাঁদাবাজ বিরোধী অভিযান পরিচালনা করে মোঃ জসীম উদ্দীন (৪৫) এবং মোঃ মামুন মোল্লা (২৪) কে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে চাঁদাবাজির নগদ ১১ হাজার ৬০০ টাকা উদ্ধার করা হয়।

১৭ সেপ্টেম্বর র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার লে: কমান্ডার মাহমুদুল হাসান পৃথক দু’টি প্রেস বিজ্ঞপ্তিতে জানান, উপস্থিত স্বাক্ষী, একাধিক দোকান মালিক এবং গ্রেফতারকৃত মোঃ আলাউদ্দিন হাওলাদারকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামী চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য। সে দীর্ঘদিন যাবৎ নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় ফুটপাতে ভাসমান দোকান মালিকদের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক দোকানপ্রতি ১০০ টাকা থেকে ১৫০ টাকা করে চাঁদা আদায় করে আসছিল। একাধিক দোকান মালিকের অভিযোগের প্রেক্ষিতে ও স্থানীয় জনসাধারণের কাছ থেকে জানা যায়, কোন দোকান মালিক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি প্রদান করে আসছিল। অপরদিকে গ্রেফতারকৃত মোঃ জসীম উদ্দীন এবং মোঃ মামুন মোল্লা দীর্ঘদিন যাবত সিদ্ধিরগঞ্জ থানাধীন সাহেবপাড়া এলাকাস্থ বাংলাদেশ ফার্নিচার মার্কেট এলাকায় বিভিন্ন দোকানদারদেরকে বলপূর্বক গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক দোকান প্রতি দৈনিক ২৫০ থেকে ৩০০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছিল। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানায় সংশ্লিষ্ট আইনে পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও