বিদায় নিলেন সেই মানবিক ওসি মনিরুজ্জামান

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২৫ পিএম, ৮ অক্টোবর ২০২১ শুক্রবার

বিদায় নিলেন সেই মানবিক ওসি মনিরুজ্জামান

প্রায় ১৩ মাস কর্মরত থাকার পর বিদায় নিচ্ছেন কাঁচপুর হাইওয়ে থানার ওসি মনিরুজ্জামান যিনি সবার কাছে মানবিক ওসি নামে পরিচিত ছিলেন। আগামী শনিবার তার কর্মস্থল ছেড়ে হাইওয়ে সিলেট রিজিয়নে চলে যাবেন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় কাঁচপুর হাইওয়ে থানায় তাকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ, হাইওয়ে শিমরাইল ক্যাম্প ও ভুলতা হাইওয়ে ক্যাম্পের পক্ষ থেকে এ বিদায় সংবর্ধনা দেওয়া হয়। খবর পেয়ে সংবাদকর্মীরাও তার সফল কর্মযজ্ঞে অভিভুত হয়ে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

সেখানে হাইওয়ে পুলিশ গাজীপুর রিজিয়নের নারায়ণগঞ্জের সার্কেল অমৃত সূত্রধর ওসি মনির ভাইয়ের দীর্ঘ প্রায় ১৩ মাসের কর্মময় জীবনীর উপর গঠনমূলক আলোচনায় এইটা স্পষ্ট ছিল যে তিনি মানবিক পুলিশ অফিসার হিসেবে জনকল্যাণে নিজেকে নিয়োজিত রেখেছিলেন।

তার মধ্যে ছিল স্বচ্ছতা, জবাবদিহিতা, শৃঙ্খলতা, শালিনতা, নৈতিকতা, বিচক্ষনতা, মানবিকতা, ন্যায়পরায়নতা,বন্ধুসুলভতা,সাহসিকতা,স্পষ্টবাদী,কর্মঠ,অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী ও কঠোরতাসহ একজন পুলিশ অফিসারের যেসকল গুনাবলী থাকা দরকার আমি কাছ থেকে তার মধ্যে সবকটিই দেখেছি। ব্যবহার ও ভালবাসা দিয়েই মানুষের মন অতি সহজেই জয় করতে সক্ষম হয়েছেন। তিনি সরকারের অর্পিত দায়িত্ব কর্তব্য পালন করতে এসে কাঁচপুর হাইওয়ে থানাকে একটি সেবামূলক প্রতিষ্ঠানে রুপ দিয়ে কাঁচপুর হাইওয়ে থানাকে বদলে দিয়েছেন। তিনি দলমত নির্বিশেষে কাজ করে গেছেন। মহাসড়কে যখনই কোনো সমস্যার সৃষ্টি হতো তিনি তৎক্ষনাৎ ঘটনাস্থলে ছুটে যেতেন।

মহামারী করোনার ভয়াবহতার সময়ে মহাসড়কে দুর্ঘটনায় নিহত অজ্ঞাত লাশ কেই নিতে চায়নি, তিনি এলাকা ভিত্তিক কবরস্থানের দায়িত্বে থাকা ব্যক্তিবর্গকে অনুরোধ করিয়ে লাশ নিজ খরচে দাফন করিয়েছেন।

তিনি সর্বদা তার থানার পুলিশ কর্মকর্তাদেরকে টাকার পিছনে না ছুটে কাজের পিছনে ছুটতে বলতেন এবং কারো কাজে কোনো গাফিলতি থাকলে সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করতেন।

তিনি সবসময় সাদামাঠাভাবে চলাফেরা করতেন,তার মধ্যে কোনো দাম্বিকতা ছিল না।সকলের সাথে হাসি দিয়ে কথা বলেন। থানায় সেবা নিতে আসা কারো সাথে কখনও খারাপ আচরণ করেন নি।তিনি সবসময় তার কর্মস্থলে দায়িত্ববোধটাকেই বেশী প্রাধান্য দিয়েছেন। মহাসড়কে শৃঙ্খলা রাখতে সর্বদা সতর্ক ছিলেন।নোংরা পরিবেশে থাকা কাঁচপুর হাইওয়ে থানাকে সংস্কার করে সুসজ্জিত করেছেন তিনি। এই থানার বিরুদ্ধে অতীতে সাধারন মানুষের নানা অভিযোগ ও ক্ষোভ ছিল। কিন্তু সেই অভিযোগ এখন আর নেই।


বিভাগ : আইন আদালত


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও