বিসিকের শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:৩৪ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২০ রবিবার

বিসিকের শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) শিল্প সহায়ক কেন্দ্র, নারায়ণগঞ্জ এর আয়োজনে ৫ দিন ব্যাপী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচী (১ম ব্যাচ) অনুষ্ঠিত হয়েছে। গত ৬ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত শহরের ২নং রেল গেইটে অবস্থিত হোসিয়ারী ভবনে মোট ২৫ জন প্রশিক্ষনার্থীকে ওই প্রশিক্ষণ কার্যক্রমটি অনুষ্ঠিত হয় এবং সার্টিফিকেট বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিসিকের শিল্প নগরী ও সমন্বয় শাখার উপ ব্যবস্থাপক কাজী শাহীনূর আলম, বিসিক শিল্প সহায়ক কেন্দ্র নারায়ণগঞ্জ এর সহকারী মহাব্যবস্থাপক মুহাম্মদ আশিকুর রহমান, শিল্প নগরী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান প্রমূখ।

এসময় বিসিকের শিল্প নগরী ও সমন্বয় শাখার উপ ব্যবস্থাপক কাজী শাহীনূর আলম বলেন, ‘বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠান হচ্ছে বিসিক। সেই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিসিককে নিয়ে যেখানে পরিকল্পনা করছেন যে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার। বিসিকের মাধ্যমে দেমের কোটি কোটি মানুষের কর্মসংস্থান হবে। আর এটা সম্ভব হবে উদ্যোক্তা তৈরী করতে পারলে। এ জন্যই বিসিকের পক্ষ থেকে প্রতি বছর ৫টি করে শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করা হয়।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও