বাবুরাইলে সমিতির গ্রাহকদের বিক্ষোভ অব্যাহত (ভিডিও)

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২২ পিএম, ১৭ অক্টোবর ২০২০ শনিবার

e4z8T0iLTnw
e4z8T0iLTnw

নারায়ণগঞ্জ শহরের এক নম্বর বাবুরাইল এলাকার বৌ-বাজারে সম্মিলিত সঞ্চয় তহবিল নামে একটি সমিতির বিরুদ্ধে আবারো বিক্ষোভ দেখাচ্ছে ভুক্তভোগীরা। গত কয়েকদিন ধরেই টানা সেখানে বিক্ষোভ হচ্ছে। বিক্ষোভ ঠেকাতে সিটি করপোরেশনের প্যানেল মেয়র আফরোজা হাসান বিভা সেখানে কয়েক দফা গেলেও কোন সুরহায় হয়নি। বরং ওই সমিতির পরিচালক রমজানের বাড়িতে গেলেও দরজা খোলা হয়নি।

সমিতির বেশ কয়েকজন গ্রাহক ও অর্থ বিনিয়োগকারীর সাথে কথা বলে জানা যায়, আর্থিক মুনাফা লাভের আশায় জেলার বিভিন্ন এলাকার প্রায় আড়াই হাজার মানুষ নগদ অর্থ বিনিয়োগ করেছেন এই সমিতিতে। মাসিক ভিত্তির সঞ্চয়, দীর্ঘমেয়াদি সঞ্চয় (ডিপিএস) ও দুই থেকে দশ বছর মেয়াদে (এফডিআর) মোটা অংকের অর্থ বিনিয়োগ তারা।

তবে কোন ধরণের লাইসেন্স বা সরকারের সংশ্লিষ্ট দপ্তরের অনুমোদন ছাড়াই দীর্ঘ আঠারো বছর যাবত এভাবেই অবৈধভাবে সমিতি পরিচালনা করে আসছেন মালিক রমজান আলী। এরই মধ্যে বেশ কয়েকটি বাড়ি, জমি ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের এজেন্ট হওয়াসহ অঢেল সম্পদের মালিক হওয়ার কথা স্থানীয়রা বলছেন।

ভুক্তভোগীদের অভিযোগ, চলতি বছরের মার্চ মাসে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হলে লকডাউনের সময় থেকেই সমিতির সব ধরণের কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। খুলে ফেলা হয় সাইনবোর্ডটিও। করোনা পরিস্থিতিকে ব্যবহার করে তাদের বিপুল অংকের অর্থ আত্মসাতের উদ্দেশ্যে কর্মচারীর উপর দায়-দায়িত্ব চাপিয়ে দিয়ে সবার সাথে যোগাযোগ বন্ধ করে দেন মালিক রমজান আলী। গত কয়েক মাস ধরেই নানাভাবে প্রতারণাসহ দশ থেকে পনের কোটি টাকা আত্মসাতের পাঁয়তারা করছেন বলে অভিযোগ করেন গ্রাহকরা।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও