দাম বেশি রাখায় ক্রেতার অভিযোগে জরিমানা গুনলেন আলু ব্যবসায়ী

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:১৪ পিএম, ১০ নভেম্বর ২০২০ মঙ্গলবার

দাম বেশি রাখায় ক্রেতার অভিযোগে জরিমানা গুনলেন আলু ব্যবসায়ী

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে আলুর দাম বেশি রেখেছে দ্বিগুবাবুর বাজারের এক আলু ব্যবসায়ী। ক্রেতার এমন অভিযোগের ভিত্তিতে বাজার অভিযান চালিয়ে ওই আলু ব্যবসায়ীকে জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর। এসময় অভিযোগকারীকে অতিরিক্ত মূল্য আদায় করে ফেরত দেয় ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তার। এছাড়া অপরিস্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি, সংরক্ষণ এবং বিক্রয়ের অপরাধে নারায়ণগঞ্জের পাগলা বাজার এলাকায় এক রেস্তোঁরাকেও জরিমানা করা হয়।

১০ নভেম্বর মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে পৃথক দুইটি অভিযানটি পরিচালনা করা হয়। অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন বাজার কর্মকর্তার প্রতিনিধি এবং জেলা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সেলিমুজ্জামান বলেন, ‘গত ৪ নভেম্বর মোহাম্মদ উল্লাহ নামে এক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে সরকার নির্ধারিত আলুর পাইকারি দাম ৩০ টাকা প্রতিকেজির পরিবর্তে ৫৫ কেজি আলুর দাম কেজি প্রতি ৩৭ টাকা নেওয়ার অপরাধে দ্বিগুবাবুর বাজরের মেসার্স এসএস ট্রেডার্স ক্রেতাকে অতিরিক্ত দাম ৩৮৫ ফেরত নিয়ে দেওয়া হয়। এছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারা মোতাবেক ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অপরিস্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি, সংরক্ষণ এবং বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারা সোনারগাঁ রেস্তোরাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। দুই প্রতিষ্ঠানকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও