আদমজী ইপিজেডে শ্রমিক বিক্ষোভে সংঘর্ষে আহত ২০

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:৫৬ পিএম, ৭ জানুয়ারি ২০২১ বৃহস্পতিবার

আদমজী ইপিজেডে শ্রমিক বিক্ষোভে সংঘর্ষে আহত ২০

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জস্থ আদমজী ইপিজেডে বকেয়া বেতন ও বন্ধ হওয়া ফ্যাক্টরী খুলে দেওয়ার দাবিতে কুনতং এপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) নামের একটি কারখানার শ্রমিকদের সঙ্গে নিরাপত্তাকর্মী ও আনসারদের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। ৭ জানুয়ারী বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় সংঘর্ষের পর ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের বুঝিয়ে দুপুর সোয়া দুইটায় তাদেরকে সড়ক থেকে সরিয়ে নেয়।

শ্রমিকরা জানায়, আদমজী ইপিজেডের কুনতং এপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) গত বছরের ১০ আগষ্ট হঠাৎ দুই দিনের ছুটি ঘোষণা করে বন্ধ করে দেয়। বন্ধ হওয়ার পরেও শ্রমিকদের ৩ থেকে ৪ হাজার টাকা করে বেতন পরিশোধ করে আসছিলো মালিক পক্ষ। তার ধারাবাহিকতায় বৃহস্পতিবার বেতন দেওয়ার কথা থাকলেও গার্মেন্টস কর্তৃপক্ষ আগামী ১২ জানুয়ারি বেতন দেওয়ার ঘোষণা দেয়। যার কারণে প্রায় ১ হাজার শ্রমিক সকাল ৮টায় আদমজী ইপিজেডের প্রধান কার্যালয়ে অবস্থান নেয়। সেখানেই তাদের উপরে আনসার ও ইপিজেডের নিরাপত্তা কর্মীরা চড়াও হয় বলে অভিযোগ করেন তারা।

আনসার ও নিরাপত্তাকর্মীদের লাঠিচার্জের শিকার হয়ে শ্রমিকরা বেলা সাড়ে ১১টায় শিমরাইল-নারায়ণগঞ্জ ইপিজেড সড়কের প্রধান ফটকে অবস্থান নেয়। এখানে দ্বিতীয় দফায় তাদের উপর চড়াও হয় আনসার ও নিরাপত্তাকর্মীরা। পরবর্তীরা বিক্ষুব্ধ শ্রমিকরা ইপিজেডের রেমি গার্মেন্টের সামনে অবস্থান নেয়। খবর পেয়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪ এর সিনিয়র এ এসপি আইনুল হকের নেতৃত্বে একদল পুলিশ ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিক্ষুব্ধ শ্রমিকদের সাথে আলোচনা করে।

শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের আশ^াস দিলে বিক্ষুব্ধ শ্রমিকরা দুপুর সোয়া দুইটায় তাদের আন্দোলন স্থগিত করে স্থান ত্যাগ করে। শ্রমিকদের দুই দফা আন্দোলনে ব্যস্ততম ইপিজেড সড়ক অবরোধ থাকায় চরম ভোগান্তিতে পড়তে হয় সাধারণ মানুষদের।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪ এর সিনিয়র এএসপি আইনুল হক জানায়, আমরা মালিকপক্ষ থেকে শ্রমিকরদের বকেয়া বেতন আদায় করে দেয়ার আশ^াস দিলে তারা সড়ক ছেড়ে দেয়। আমরা মালিক পক্ষের সাথে কথা বলে তাদের বকেয়া দ্রুত আদায় করে দেয়ার চেষ্টা করবো।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও