কুনতং অ্যাপারেলস শ্রমিকদের মানববন্ধন

প্রেস বিজ্ঞপ্তি : || নিউজ নারায়ণগঞ্জ ০৮:০৬ পিএম, ১১ জানুয়ারি ২০২১ সোমবার

কুনতং অ্যাপারেলস শ্রমিকদের মানববন্ধন

লে-অফের নামে বেআইনিভাবে বন্ধ আদমজী ইপিজেড-এর কুনতং অ্যাপারেলস লিঃ (ফ্যাশন সিটি) চালুর দাবিতে শ্রমিকেরা ১১ জানুয়ারী দুপুর ২টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবে মানববন্ধন-সমাবেশ করে। কুনতং অ্যাপারেলস লিঃ এর শ্রমিক রমজানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, অর্থ সম্পাদক খোরশেদ আলম, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন সোহাগ, কারখানার শ্রমিক হাসনাইন, ফাহিমা।

নেতৃবৃন্দ বলেন, আদমজী ইপিজেড-এর কুনতং ্অ্যাপারেলস লিঃ (ফ্যাশন সিটি) লে-অফের নামে ১১ সেপ্টেম্বর থেকে বন্ধ। ৪ মাস যাবৎ শ্রমিকদের লে-অফের (বেতনের এক চতুর্থাংশ) যে টাকা দেয়া হয় তাতে শ্রমিকদের জীবন চলে না। শ্রমিকরা পরিবার পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছে। মালিক কবে কারখানা চালু করবে তা এখনো বলছে না। শোনা যায় পুরনো শ্রমিকদের প্রাপ্য পাওনা থেকে বঞ্চিত করার জন্যই মালিক এই ঘৃন্য পথ নিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, ৯ জানুয়ারি শ্রমিকরা কারখানা খুলে দেয়ার দাবি করলে শিল্প পুলিশ অনাহারী শ্রমিকদের ব্যাপক মারধর করে। অর্ধশতাধিক শ্রমিক আহত হয়েছে। নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা চালু ও হামলার জন্য দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি করেন।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও