পাওনা পরিশোধ কারখানা খুলে দেয়ার দাবিতে সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৫৮ পিএম, ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার

পাওনা পরিশোধ কারখানা খুলে দেয়ার দাবিতে সিদ্ধিরগঞ্জে বিক্ষোভ

সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের ফ্যাশন সিটি (কুনতং অ্যাপারেলস) গার্মেন্টস শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধ ও কারখানা খুলে দেয়ার দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে শ্রমিকরা। মঙ্গলবার (১২ জানুয়ারি) সকাল ৯ টায় সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় জড়ো হয়ে শ্রমিকরা এ বিক্ষোভ সমাবেশ করে।

এসময় সংহতি জানিয়ে উপস্থিত থেকে বক্তব্য রাখেন গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি এম এ শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক দিলীপ কুমার দাস, শ্রমিক জাগরণ মঞ্চের নেতা জাহাঙ্গীর আলম গোলক, শ্রমিক নেতা আক্তার হোসেন, মানবাধিকার কর্মী ফরিদা ফরাজী ও কারখানার শ্রমিক নেতৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আদমজী ইপিজেডের ফ্যাশন সিটি (কুনতং অ্যাপারেলস) কর্তৃপক্ষ ছলচাতুরি করে গত চার মাস যাবত কারখানাটি লে-অফ করে রেখেছে। লে-অফ অনুসারে শ্রমিকদের যে কয় টাকা দেয়া হয় তা দিয়ে তাদের দুই বেলা খাবার জোগাড় হয় না। তাও সময় মতো দেয়া হচ্ছে না। ডিসেম্বর মাসের বকেয়া পাওনা ৭ জানুয়ারি পরিশোধের তারিখ দিয়ে কর্তৃপক্ষ পরিশোধ করেনি। ফলে শ্রমিকরা বকেয়া পাওনা আদায় ও কারখানা খোলার দাবিতে ইপিজেডের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। তাদের সংকট সমাধানে বেপজা কর্তৃপক্ষ ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেওয়া হয়নি উল্টো আন্দোলনরত শ্রমিকদের উপর পুলিশ দিয়ে লাঠিপেটা করা হয়েছে। এতে অনেক শ্রমিক গুরুতরভাবে আহত হয়েছে।

শ্রমিক নির্যাতনের এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃবৃন্দ আরো বলেন, পুলিশ দিয়ে লাঠিপেটা করে আন্দোলন দমানো যাবে না। আলোচনার মাধ্যমে সংকট নিরসন করতে হবে। মঙ্গলবার কারখানা খোলার কথা ছিলো কিন্তু খুলা হয়নি। সকাল ৮ টায় শ্রমিকরা ইপিজেডের গেইটে গেলে পুলিশ তাদের দাঁড়াতে দেয়নি ভয়ভীতি দেখিয়ে সরিয়ে দিয়েছে। শ্রমিকরা পুলিশী ভয়ভীতি উপেক্ষা করে সিদ্ধিরগঞ্জ পুল এলাকায় সমবেত হয়ে বিক্ষোভ সমাবেশ করেছে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও