নারায়ণগঞ্জে খাসের জমি নাই

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২৭ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে খাসের জমি নাই

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ বলেন, ‘পাট উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদের উৎসাহিত করতে হবে। উৎপাদন বৃদ্ধিতে পাটের বীজ দেশে উৎপাদন করতে হবে। এজন্য পাট অধিদপ্তরে লোকবল বাড়াতে হবে। ইউনিয়ন পর্যায়ে, মাঠ পর্যায়ে গিয়ে কৃষকদের বলতে হবে যে আপনারা পাট উৎপাদন করুন আমরা পাট কিনে নিবো।

১১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার সকালে সদর উপজেলার চাঁদমারী এলাকায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও পাট অধিদপ্তর নারায়ণগঞ্জের যৌথ উদ্যোগে ‘নারায়ণগঞ্জ অঞ্চলে কাঁচাপাট রপ্তানী প্রক্রিয়াকরণ জোন স্থাপন’ সংক্রান্ত ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ডিসি আরো বলেন, ‘নারায়ণগঞ্জ অঞ্চলে কাঁচাপাট রপ্তানী প্রক্রিয়াজাতকরণ জোন হবে বিশ্বের মধ্যে প্রথম কাঁচাপাট রপ্তানী প্রক্রিয়াজাতকরণ জোন। আর নারায়ণগঞ্জে আওয়ামীলীগের জন্ম। সেহেতু নারায়ণগঞ্জ অঞ্চলে কাঁচাপাট রপ্তানী প্রক্রিয়াজাতকরণ জোনের নাম বঙ্গবন্ধুর নামে নামকরণ করা হোক।’

খাসের জমির বিষয়ে তিনি বলেন, ‘নারায়ণগঞ্জে খাসের জমি নেই। এজন্য জমি অধিগ্রহণ করতে হবে। এছাড়াও জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরেন সহযোগিতা করা হবে।’

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামীম বেপারীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ, বাংলাদেশ জুট এসোসিয়েশন (বিজেএ) সিনিয়র ভাই চেয়ারম্যান আরজু রহমান ভূঁইয়া, কার্যনির্বাহী সদস্য নূরুল হোসেন, লিয়াকত হোসেন, তোফাজ্জল হোসেন, কাঁচাপাট ব্যবসায়ী ও রপ্তানীকারক গনেষ চন্দ্র সাহা, গোপাল চন্দ্র তালুকদার, জজ মিয়া, কামাল উদ্দিন বাচ্চু, আবু জাফর সিদ্দিকী জিসান, রিশাদ হোসেন, সিরাজুল ইসলাম প্রমুখ।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও