নারায়ণগঞ্জে মাছের সরবরাহ বাড়ছে

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩০ পিএম, ১৮ মার্চ ২০২১ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে মাছের সরবরাহ বাড়ছে

নারায়ণগঞ্জের পাইকারি বাজারে সব ধরনের মাছের সরবরাহ বেড়েছে। তবে সরবরাহ বাড়ার সাথে সাথে দামও গত সপ্তাহের চেয়ে ২০ থেকে ৩০ টাকা বেশী। ব্যবসায়ীরা বলছেন, আড়তে দেশি মাছের সরবরাহ আগের চেয়ে অনেক কম ।

ভোরে নদীর জেলেরা মাছ চাষীরা ও বিভিন্ন জেলার মাছের চাষীরা নদী ও সড়ক পথে নারায়ণগঞ্জের পাইকারি আড়তে নিয়ে আসে। বেলা বাড়ার সাথেসাথে পাইকারদের হাকডাকে মাছ বেচাকেনায় সরব হয় আড়ত। দেশিয় সব ধরনের মাছ কেজিতে ২০ থেকে ৩০ টাকা বেড়েছে।

শহরের পাইকারি এ আড়ত থেকে নগরীর বিভিন্ন পাড়া মহল্লায় ফেরি করেও মাছ বিক্রি করে এক শ্রেণীর মাছ ব্যবসায়ি তারা প্রধানত চাষের পাংগাস মাছ ও ছোট মাছ এখান থেকে নিয়ে থাকে ।

মিঠা পানির মাছের সাথে বেশকিছু আড়তে সামুদ্রিক মাছ ও বিক্রি হয় এসব আড়তে, তবে সরকারি নিষেধেজ্ঞা অমান্য করে জাটকাও বিক্রি করতে দেখা গেছে।

মাছের দাম ছিল চিতল ৬০০, ফলী ৩০০, গলদা চিংড়ি ১৩০০ টাকা, টেংড়া (চাষের) ৫০০, টেংড়া নদীর ৭০০, টাকি ২৩০, আইড় বড় ৮০০ থেকে ৯০০, সমুদ্রের রিটা মাছ ৫০০, কাচকি ২০০, কোড়াল বড় ৭০০, বাইম ৭০০ থেকে ৯০০, কাতল বড় ৭০০, রুই বড় ৩০০ -৩২০, কই ১৫০, তেলাপিয়া ১২০ মাঝারি ১৮০ বড়, মলা ৩০০, চাষের পাংগাস আকার ভেদে ১১০-১২০-১৩০, রুপচাদা ৭০০- ৮০০ টাকা।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও