শ্রমিক অসন্তোষ কমেছে, আরো কমবে

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৫:২৬ পিএম, ৮ জুন ২০২১ মঙ্গলবার

শ্রমিক অসন্তোষ কমেছে, আরো কমবে

নারায়ণগঞ্জের আইন শৃঙ্খলা রক্ষার্থে শিল্প কারখানার মালিক, শ্রমিক প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ জুন সোমবার সকালে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪ এর আয়োজনে কাঁচপুরে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেডকোয়াটার্সের অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল মো. শফিকুল ইসলাম।

মতবিনিময় সভায় বিভিন্ন কারখানার মালিকপক্ষ থেকে বলা হয় তাদের গার্মেন্টের সামনে বখাটেদের চলাফেরা থাকে। বিভিন্ন সময় ছিনতাই হয়ে থাকে। সেই সাথে স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের প্রভাব থাকে এবং অসাধু শ্রমিক নেতারা তাদের সার্থের জন্য শ্রমিকদের উস্কানি দিয়ে থাকে। এসকল বিষয়ে ব্যবস্থা নিলে ভাল হয়।

তাদের বক্তব্য শুনে প্রধান অতিথির বক্তব্যে অ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল মো. শফিকুল ইসলাম সকল সমস্যার সমাধানের আশ্বাসের পাশাপাশি বলেন, কোনো মালিকই চায় না তার কারখানার শ্রমিকরা মন্দ থাকুক একই সাথে শ্রমিকরাও চায় না তার কারখানার মালিকপক্ষ মন্দ থাকুক। তারা সবসময় পরস্পরের ভাল চায়। এখানে সমস্যা করে থাকে বাহিরের লোকজন। বাহিরের লোকজন উস্কিয়ে দিয়ে ঝামেলা করার চেষ্টা করে থাকে। তাদের সাথে ক্ষমতাসীন দলের লোকজনও জড়িত থাকে। সেই সাথে মালিক মালিকের মধ্যে হিংসা কারণেও এক মালিক অন্য মালিকের কারখানাতে ঝামেলা লাগানোর চেষ্টা করে থাকে। দেশে শ্রমিক অসন্তোষের ঘটনা অনেক কমে এসেছে। আগামীতে আরও কমে আসবে।

কারখানার মালিকদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, দেশের বেকার সমস্যার বিরাট একটা অংশ সমাধান করেছেন আপনারা। দেশের এই উন্নয়নের পিছনের আপনাদের অবদান রয়েছে। আপনারা আরও বিনিয়োগ বাড়ান এটা আমরা চাই। আপনারা শ্রমিকদের সাথে যোগাযোগ বাড়ান। অনেক সময় মধ্যম সারির কর্মকর্তারা শ্রমিকদের সাথে খারাপ ব্যবহার করে। এসকল বিষয়ে খবর রাখবেন। শ্রমিকদের বিভিন্ন সমস্যায় এগিয়ে যান। তাহলে শ্রমিকদের আপনাদের প্রতি সহমর্মিতা কাজ করবে। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ আপনাদের পাশে রয়েছে। যে কোনো সমস্যায় আমাদের জানাবেন। আমাদের সদস্যরা আপনাদের সেবায় এগিয়ে যাবে।

নারায়ণগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪ পুলিশ সুপার মোঃ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, বিকেএমইর পরিচালক মনসুর আহমেদ, মো. ফজলে শামীম এহসান, মজিবুর রহমান, রাসেল গার্মেন্টসের ব্যবস্থাপনা পরিচালক আক্কাস উদ্দিন মোল্লা, অন্তিম গ্রুপের এডমিন মো. দেলোয়ার হোসেন, নারায়ণগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-৪ এএসপি জাহাঙ্গীর আলম, হেলালুল ইসলাম, আইনুল হক ও ইন্সপেক্টর বশির আহমেদ সহ জেলার বিভিন্ন শিল্প কারখানার মালিক শ্রমিক প্রতিনিধিরা।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও