করোনা পরিস্থিতিতে হাটের বিকল্পে ‘আরকে এগ্রো ফার্ম’

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:০৫ পিএম, ১২ জুলাই ২০২১ সোমবার

করোনা পরিস্থিতিতে হাটের বিকল্পে ‘আরকে এগ্রো ফার্ম’

দিন যতই যাচ্ছে করোনার প্রভাবও বাড়ছে। তাই কোরবানির ঈদকে সামনে রেখে হাটের পরিবর্তে বিভিন্ন ফার্ম থেকে কোরবানির পশু ক্রয় করছেন ক্রেতারা। আর মাত্র সাতদিন পরই ঈদ উল আযহা। তাই হাতে সমং না থাকায় করোনার ঝুঁকি কমাতে আরকে এগ্রো-ফার্ম লি: থেকে পশু ক্রয়ের হিড়িক পড়েছে। প্রতিদিনই ক্রেতারা স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশু ক্রয় করছেন। সাধারণ মানুষ থেকে শুরু করে ভিআইপিরাও আরকে এগ্রো-ফার্ম থেকে পশু ক্রয় করছেন।

জানাগেছে, কোরবানির ঈদকে সামনে রেখে আটশ গরু বিক্রির প্রস্তুতি নিয়েছিল আরকে এগ্রো-ফার্ম লি:। যার মধ্যে অনেক পশু ইতিমধ্যে বিক্রি হয়ে গেছে। চল্লিশ হাজার থেকে শুরু করে দশ লক্ষ দামের গরু পাওয়া যাচ্ছে আরকে এগ্রো-ফার্মে লি:। তাই সকল শ্রেণীর মানুষ তাদের পছন্দের বুকিং দিতে শুরু করেছে।

করোনা পরিস্থিতিতে কোরবানির পশু ক্রয় নিয়ে ঝামেলা কমাতে অনলাইনের মাধ্যমে ক্রেতাদের বাড়িতে পৌঁছে দেয়া হচ্ছে পশু।

সিদ্ধিরগঞ্জে অবস্থিত ঢাকেশ্বরী বাজারের গোদনাইল এলাকায় গড়ে তোলা হয়েছে আরকে ফার্ম লি: এর গরু প্রস্তুতকারী সুবিশাল আকারের খামার। নিজস্ব জমিতে চাষ করা কাঁচা ঘাঁস ও প্রাকৃতিক উপায়ে তৈরি খড়-ভুসি দিয়ে গরুর পুষ্টি বিবেচনায় লালন পালন করা হচ্ছে এখানকার কোরবানীর পশু। তাছাড়া শত ভাগ হালাল ও প্রাকৃতিক উপায়ে স্বাস্থ্যসম্মত গরু তৈরি করায়, ব্যাপক চাহিদা বেড়েছে বিভিন্নস্থান থেকে আগত ক্রেতাদের। শুধু তাই নয়, রয়েছে অনলাইনে এবং স্বাস্থবিধি মেনে সরাসরি কোরবানির পশু কেনাকাটায় নানা সুবিধা। ক্রেতারা চাইলেই পাচ্ছেন স্বাস্থ্য বিধি রক্ষা করে জবাই করে হোম ডেলিভারির মত ব্যবস্থা। করোনা পরিস্থিতির বিষয়টি বিবেচনায় নেয়া হয়েছে নানা উদ্যোগ। রয়েছে স্বাস্থ্য সুরক্ষার জন্য সু ব্যবস্থাও। তাই করোনা ঝুঁকি কমাতে এবারের কোরবানিতে আরকে থেকে কোরবানির পশু ক্রয় করছেন অনেকে।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও