দলিল লেখকদের কলম বিরতি

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩৭ পিএম, ১৮ জুলাই ২০২১ রবিবার

দলিল লেখকদের কলম বিরতি

রেজিস্ট্রি অফিসের ভিতরে বসার স্থানের দাবিতে নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লা সাব রেজিস্ট্রি অফিসের সকল দলিল লেখকরা কলম বিরতি পালন করছে। ১৮ জুলাই রবিার সকালে রেজিস্ট্রি কমপ্লেক্স ভবনের সামনে এ কলম বিরতি পালন করা হয়।

বক্তারা বলেন দলিল লেখকদের সরকারী সার্কুলার অনুযায়ী রেজিস্ট্রি অফিসের ভিতরে বসার স্থান না করা পর্যন্ত সদর ও ফতুল্লা সাব রেজিস্ট্রি অফিসের সকল দলিল লেখকদের কলম বিরতি চলবে। সদর ও ফতুল্লা সাব-রেজিস্ট্রি অফিসে আমরা প্রায় ৪ শতাধিক সরকারী সনদ প্রাপ্ত দলিল লেখক আছি। দলিল লিখন কার্য সম্পাদনের জন্য আমরা যথাযথ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে রেজিস্ট্রেশন কমপ্লেক্স ভবনের সামনে সরকারী জায়গায় দু’টি সেড নির্মাণ করে প্রায় ৩ বৎসর যাবৎ দলিল সম্পাদনের আনুসাঙ্গিক কাজ করে আসছিলাম। কিন্তু বর্তমান সময়ে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সম্প্রসারণ ও পানি নিষ্কাশনের জন্য সেড দুটি ভেঙ্গে ফেলায়, আমরা উক্ত অফিসের দলিল লেখকগণ বসার নির্দিষ্ট স্থান হারিয়ে বাস্তুহারা ও ভবঘুরের মতো রাস্তায় রাস্তায় ঘুরছি। আমরা বসার জন্য নির্দিষ্ট নিরাপদ স্থান চাই, যাতে আমরা নিরাপদে বসে আমাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারি। বর্তমানে আমরা যে পরিস্থিতিতে আছি, এতে শুধু আমরা দলিল লেখকরাই অনিরাপদ নয়, দলিল করতে আসা দলিল দাতা-গ্রহিতা সহ সংশ্লিষ্ট সকল সেবা প্রাত্যাশিত জনগণই অনিরাপদ।

১৪ জুলাই দলিল লেখকদের সমন্বয় কমিটির “প্রধান সমন্বয়ক ও জেলা দলিল লেখক সমিতির সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সমন্বয় কমিটির আহ্বায়ক ও জেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোঃ কলিমউল্লাহ্ এবং সমন্বয় কমিটির সদস্য সচিব ও সদর দলিল লেখক সমিতি সাধারণ সম্পাদক মুহাম্মদ জালাল হোসেন” কমিটির সকল নেতৃবৃন্দকে সাথে নিয়ে জানিয়ে আসেন, এমন অনিরাপদ পরিবেশে তারা দলিল সম্পাদন করতে পারবেন না এবং পরদিন গত ১৫ জুলাই সকাল বেলা নারায়ণগঞ্জ জেলার সম্মানিত জেলা রেজিষ্ট্রার ও সাব-রেজিষ্ট্রারের সহিত সকল নেতৃবৃন্দ পুনরায় মিটিং করেন এবং কমপ্লেক্স ভবনের খালি জায়গায় সেড নির্মাণের অনুমতি প্রার্থনা করেন।

উপস্থিত ছিলেন দলিল লেখকদের সমন্বয় কমিটির “প্রধান সমন্বয়ক ও জেলা দলিল লেখক সমিতির সভাপতি মোঃ রফিকুল ইসলাম, সমন্বয় কমিটির আহ্বায়ক ও জেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোঃ কলিমউল্লাহ্ এবং সমন্বয় কমিটির সদস্য সচিব ও সদর দলিল লেখক সমিতি সাধারণ সম্পাদক মুহাম্মদ জালাল হোসেন” ফতুল্লা দলিল লেখক সমিতির সভাপতি আব্দুল গফুর, সদর দলিল লেখক সমিতির সভাপতি মোঃ সালাহ্ উদ্দিন, ফতুল্লা দলিল লেখক সমিতির সহ-সভাপতি মোঃ মজিবুর রহমান, নারায়ণগঞ্জ সদর দলিল লেখক সমিতির কার্যকরী সভাপতি মোঃ আলী নূর মোল্লা, সম্মানিত উপদেষ্টা সামছুল আলম বাচ্চু, ফতুল্লা দলিল লেখক সমিতির সাংগঠনিক সম্পাদক মোঃ ওমর ফারুক, ফতুল্লা দলিল লেখক সমিতির অর্থ সম্পাদক মোঃ মুর্তোজা আলী, ফতুল্লা দলিল লেখক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নিজামুল ইসলাম বকুল, সদর দলিল লেখক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোঃ সানাউল্লাহ্ সানী, সদর দলিল লেখক কল্যাণ সমিতির অর্থ সম্পাদক সুমন ভূইয়া, কাজী সবুজ, পাভেল ও পলিন চৌধুরীসহ আরো অনেক দলিল লেখক।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও