বিকেএমইএতে সেলিম ওসমানের পুরো প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায়

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫১ পিএম, ৪ অক্টোবর ২০২১ সোমবার

বিকেএমইএতে সেলিম ওসমানের পুরো প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায়

নির্বাচন বোর্ড কর্তৃক ঘোষিত নির্বাচন তফসিল অনুযায়ী বিকেএমইএ পরিচালনা পর্ষদ নির্বাচনে (২০২১-২৩) মনোনয়নপত্র সংগ্রহের তারিখ ছিলো ৩ ও ৪ অক্টোবর। কিন্তু ৩ অক্টোবর তারিখে কোনো উদ্যোক্তাই মনোনয়নপত্র সংগ্রহ না করলেও ৪ অক্টোবর সোমবার বিকেএমইএ’র বর্তমান সভাপতি একেএম সেলিম ওসমানের নেতৃত্বে সম্মিলিত নীট ফোরামের পক্ষে মোট ৩৫টি মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।

নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ডের সদস্যদের উপস্থিতিতে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ আলীর (এফবিসিসিআই এর সাবেক সিনিয়র সহ-সভাপতি) হাত থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন সম্মিলিত নীট ফোরামের দলীয় প্রধান একেএম সেলিম ওসমান এমপি। এসময় সম্মিলিত নীট ফোরামের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সম্মেলনকক্ষে সম্মিলিত নীট ফোরামের অর্ধ শতাধিক নেতৃবৃন্দের সাথে দীর্ঘ আলোচনা ও যাচাই বাছাইয়ের মাধ্যমে উক্ত ৩৫ জনের নামে মনোনয়নপত্র ক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এর বাইরে আর কোনো সদস্য মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

উল্লেখ্য, যে, গত ১৭ আগস্ট তারিখে বিকেএমইএ নির্বাচন বোর্ড নির্বাচন তফসিল ঘোষনা করে। ঘোষিত তফসিল অনুযায়ী ভোটার হওয়ার শেষ তারিখ ছিল ১৩ সেপ্টেম্বর এবং সে মোতাবেক চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয় ৩০ সে্েটাম্বর ২০২১। উল্লেখ্য যে, বিকেএমইএ’র পরিচালনা পর্ষদের কাঠামোতে পরিবর্তন আনার প্রস্তাব বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হওয়ায় এবারের পরিচালনা পর্ষদ নির্বাচনে পরিচালনা পর্ষদের কাঠামো ২৭ জন থেকে বৃদ্ধি পেয়ে ৩৫ জন হয়েছে এবং উক্ত ৩৫ জনের মধ্যে কর্মকর্তা হিসেবে সভাপতি (১ জন), নির্বাহী সভাপতি (১ জন), সিনিয়র সহ-সভাপতি (১ জন), সহ-সভাপতি (৫ জন) ও সহ-সভাপতি (অর্থ) (১ জন) নির্বাচিত হওয়ার বিধান রয়েছে। এ ছাড়াও বাকী ২৬ জন পরিচালক থাকবেন।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়পত্র জমাদানের শেষ তারিখ ৭ অক্টোবর ২০২১ এবং নির্বাচন অনুষ্ঠিত হওয়ার তারিখ ১২ নভেম্বর ২০২১।


বিভাগ : অর্থনীতি


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও