জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:২১ পিএম, ২৭ অক্টোবর ২০২০ মঙ্গলবার

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

‘আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা বিজ্ঞান ও প্রযুক্তির ব্যাবহার’ প্রতিপাদ্যকে সামনে রেখে ৩ দিন ব্যাপী ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

২৭ অক্টোবর মঙ্গলবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন করেন।

এই মেলাটি ২৭ অক্টোবর থেকে শুরু হয়ে ২৭ অক্টোবর পর্যন্ত চলবে। এতে জুমের মাধ্যমে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।

প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন বলেন, আমরা বিজ্ঞানে যে ভাবে এগিয়ে যাচ্ছি সেই দ্বারা অব্যাহত রাখার জন্য আইনস্টাইন, প্রামবেল আমাদের ড. জাফর ইকবালকে অনুসরণ করতে হবে। নাসার কয়েকজন বিজ্ঞানী রয়েছেন বাংলাদেশের। আমরা আরও অনেক জন চাই। তাহলেই সাফলতা পাবো। আমাদের উন্নয়নকে ধরে রাখতে হলে বিজ্ঞান মনষ্ক এক জাতি প্রয়োজন।

তিনি আরও বলেন, আমাদের লাইব্রেরী আছে, শিক্ষক আছে, ছাত্রদের মধ্যে জানার ইচ্ছাও আছে। শুধু নেই সমন্বয়। সেই সমন্বয়টা করতে হবে। মেলা করেই এই বিজ্ঞান সপ্তাহ শেষ করা যাবে না, আমাদের অনেক জানতে হবে, জানাতে হবে এবং কাজে লাগাতে হবে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেবেকা সুলতানার সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার শরীফুল ইসলাম, নারায়ণগঞ্জ কলেজের শিক্ষক আরিফ মিহির এবং জুমের মাধ্যমে কনফারেন্সে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও