ইট পাথরের শহীদ মিনারেই শ্রদ্ধা, কৃতজ্ঞতা ইউএনওকে

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৩৭ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২১ রবিবার

ইট পাথরের শহীদ মিনারেই শ্রদ্ধা, কৃতজ্ঞতা ইউএনওকে

এক বছর আগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে করা প্রতিজ্ঞা রক্ষা করেছেন নারায়ণগঞ্জ সদর উপজলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক। ২১ ফেব্রুয়ারী মাতৃভাষা দিবসে ১০৬ নং মধ্যনরসিংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে স্থায়ীভাবে তৈরিকৃত পাকা শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানান।

জানাগেছে, গত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ১০৬ নং মধ্যনরসিংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে কমলমতি শিশুদর নিয়ে বাঁশের উপর সাদা ও লাল কাপড় মোড়ানা শহীদ মিনার ফুল দিয় শ্রদ্ধা জানিয়ে ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক। ওই সময় ইউএনও শিশু শিক্ষার্থীদর কথা দিয়ে ছিলেন আগামী ভাষা দিবসে এখানে পাকা শহীদ মিনার করে তোমাদের নিয়ে আবারা ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবো। সেই কথা মত রোববার ভোরে ফুল নিয়ে ইউএনও নাহিদা বারিক ওই স্কুলে উপস্থিত হন। বিদ্যালয় প্রাঙ্গনে ইট বালু দিয় তৈরী সাদা টাইলস করা নবনির্মিত শহীদ মিনারে কমলমতি শিশুদর সঙ্গে নিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান ইউএনও নাহিদা বারিক।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় কাশিপুর ইউনিয়ন পরিষদর চয়ারম্যান এম সাইফুল্লাহ বাদল, সেলিম মিয়াসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি।

স্কুলের প্রধান শিক্ষিকা নুরুন নাহার জানান, ফতুল্লার কাশিপুর ইউনিয়নে ১৯৮৩ সালে আমাদের ১০৬ নং মধ্যনরসিংপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় স্থাপিত হয়েছে। বর্তমানে স্কুলে তিন শতাধীকের বেশি ছাত্র ছাত্রী আছে। সকল ছাত্র ছাত্রীদেরই দীর্ঘদিনের দাবি ছিল স্কুলে তাদের একটা পাকা শহীদ মিনার চাই। সেই শহীদ মিনারে নিজেদের তৈরী করা ফুলের তোড়া দিয়ে বাংলা ভাষার জন্য জীবন দেয়া শহীদদের শ্রদ্ধা জানাবেন। আজ তাদের দাবী পূরণ হয়েছে।

তিনি আরো জানান, ইউএনও নাহিদা বারিক কথা দিয়ে আমাদের স্থায়ী ভাবে একটা পাকা স্মৃতিসোধ করে দিয়েছেন। এজন্য শিক্ষক শিক্ষার্থীদের পক্ষ থেকে ইউএনও কে ধন্যবাদ জানাই। করোনার কারণে স্কুলটি বন্ধ থাকায় সকল ছাত্রছাত্রীরা স্কুলে আসতে পারেনি। সকলে আসলে তাদের স্বপ্নের পাকা স্মৃতিসৌধটি দেখে অনক খুশি হতো।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও