প্রাথমিকে ঝরে পড়া ২৫৫০০ শিক্ষার্থীর অধ্যয়নের সুযোগ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩১ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২১ বুধবার

প্রাথমিকে ঝরে পড়া ২৫৫০০ শিক্ষার্থীর অধ্যয়নের সুযোগ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহযোগিতায় ঢাকা আহ্ছানিয়া মিশন নারায়ণগঞ্জ কর্তৃক আয়োজিত চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) সাব- কম্পোনেন্ট ২.৫ এর “আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বিষয়ক অবহিতকরণ সভা” বুধবার ২৪ ফেব্রুয়ারী দুপুরে নারায়ণগঞ্জ শহরের জামতলাস্থ হিরা ড্রাগন প্লেস রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক এম এম সাইদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিতি ছিলেন, নাসিকের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু, ১১ নং ওয়ার্ড কাউন্সিলর জমসের আলী ঝন্টু, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার সহকারী শিক্ষা অফিসার সামিনা নার্গিস। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা আহ্ছানিয়া মিশন নারায়ণগঞ্জ জেলা প্রোগ্রাম ম্যানেজার অশোক কুমার ঘোষ।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ, শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ ও স্থানীয় গণমাণ্য ব্যক্তিবর্গ এবং ঢাকা আহ্ছানিয়া মিশনের জেলা ও থানা অফিসের কর্মীবৃন্দ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ঢাকা আহ্ছানিয়া মিশন নারায়ণগঞ্জ ডেপুটি ডিস্ট্রিক্ট ম্যানেজার মোঃ ইসমাইল হোসেন।

নারায়ণগঞ্জ জেলার ঢাকা আহ্ছানিয়া মিশনের নেতৃত্বে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও ৫টি উপজেলায় ৬০০টি শিক্ষা কেন্দ্রের মাধ্যমে ২৫ হাজার ৫০০ জন বিদ্যালয় বর্হিভূত (ঝরে পড়া এবং ভর্তি না হওয়া) ৮-১৪ বছরের শিশুদেরকে প্রাথমিক শিক্ষা গ্রহনের জন্য দ্বিতীয় বার সুযোগ দেয়া এবং আনুষ্ঠানিক শিক্ষার মূলধারায় নিয়ে আসার বিষয়ে সকলকে অবগত করা হয়। অবহিতকরণ সভায় কাউন্সিলরসহ উপস্থিত সকলে শিক্ষার্থীর চুড়ান্ত তালিকা প্রণয়ন, শিক্ষক নির্বাচন, শিখনকেন্দ্র স্থাপন, সিএমসি‘র জন্য উপযুক্ত সদস্য নির্বাচন ও সামাজিক উদ্বুদ্ধকরণ বিষয়ে সার্বিক সহযোগিতা করার জন্য আশ^াস প্রদান করেন।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও