শিশু বয়সে নৈতিকথা শিক্ষার বিকল্প নেই

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১২:০০ এএম, ২৪ জুন ২০২১ বৃহস্পতিবার

শিশু বয়সে নৈতিকথা শিক্ষার বিকল্প নেই

‘মন্দিরভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রম-৫ম পর্যায়’ শীর্ষক প্রকল্পের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের বার্ষিক পুরস্কার বিতরণ করা হয়েছে।

২৩ জুন বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের নিয়ন্ত্রাধীন ও হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট কর্তৃক বাস্তবায়নাধীন “মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায়” শীর্ষক প্রকল্পের অধীনে ওই প্রতিযোগিতার আয়োজন করা হয়।

প্রকল্পের সহকারী প্রকল্প পরিচালক শ্যামল কুমার চক্রবর্তী-এর সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের সম্মানীত ট্রাস্টি মুক্তিযেদ্ধা ও সাংবাদিক রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তোফাজ্জল হোসেন, হিন্দু হেরিটেজ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মানিক চন্দ্র সরকার, বন্দর উপজেলা পূজা উদযাপন পরিষদের সদস্যসাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র বিশ্বাস প্রমুখ।

সরকারি স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণপূর্বক পাঁচটি ইভেন্টে মোট ১৬ জনকে অনুষ্ঠানে পুরস্কৃত করা হয়। অতঃপর দেশ ও জাতির কল্যাণার্থে সমবেত প্রার্থনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয় ।

সরকারি স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণপূর্বক ৫ জন শ্রেষ্ঠ শিক্ষক ও ১০ জন শ্রেষ্ঠ শিক্ষার্থীকে অনুষ্ঠানে পুরস্কৃত করা হয়।

জেলা প্রশাসক জনাব মোস্তাইন বিল্লাহ তাঁর বক্তব্যে বলেন যে, শিশু বয়সে নৈতিকথা শিক্ষার বিকল্প নেই তাই ধর্মীয় শিক্ষা প্রদানের ক্ষেত্রে কেন্দ্র শিক্ষকদের আরও দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। অতঃপর দেশ ও জাতির কল্যাণার্থে সমবেত প্রার্থনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয় ।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও