খুলবে শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের মনে খুশী

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৩৯ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

খুলবে শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের মনে খুশী

করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারীর শুরু হলে গত বছরের মার্চের দ্বিতীয়ার্ধে বাংলাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিল। এখন দেশে করোনা সংক্রমণ কম। তাই প্রায় ১৭ মাস বন্ধ থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর খুলে যাচ্ছে দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠান। এরইমধ্যে সরকারি নির্দেশনা অনুযায়ী সিদ্ধিরগঞ্জের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোর খোলার প্রস্তুতি প্রায় শেষ।

সিদ্ধিরগঞ্জের ১০০ নং সরকারি বাতানপাড়া প্রথমিক বিদ্যালয় গিয়ে দেখা গেছে প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি প্রায় শেষের দিকে। বিদ্যালয়ের পরিচ্ছন্নতা কর্মীরা শ্রেণীকক্ষগুলো পানি দিয়ে ভালো করে ধুয়ে মুছে পরিষ্কার করছে। এছাড়া অফিসকক্ষ, ওয়াসব্লক, বারান্দা, শহীদ মিনার ও খেলার মাঠ পরিষ্কার করা হয়েছে। দীর্ঘদিন যাবৎ ব্যবহার না হওয়ায় ধুলোর আস্তরন জমা খেলনা গুলোয় এখন প্রস্তুত করা হয়েছে প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের জন্য।

১০০ নং সরকারি বাতানপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা গুলশান আরা বলেন, স্কুল বন্ধ থাকায় খারাপ লেগেছে। সব সময় স্কুল খোলার অপেক্ষায় ছিলাম। স্কুল খোলার ঘোষণায় স্কুলের শিক্ষার পরিবেশ ফেরাতে সব প্রস্তুতি নেওয়া হচ্ছে।

মিজমিজি পাইনাদী রেকমত আলী উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী মো. কামরুলের বাবা কবির হোসেন বলেন, স্কুল বন্ধ থাকায় সন্তানকে নিয়ে চিন্তিত ছিলাম। সারাদিন মোবাইলে গেমস খেলে সময় পার করেছে। তাই লেখাপড়ায় অনেকটা পিছিয়ে পড়েছে। এ থেকে উত্তরণে শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের বাড়তি যতœ নেওয়ার কথাও বলেন তিনি।

প্রাথমিক বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীদের সাথে কথা হলে তারা জানায়, অনেক দিনপর স্কুলে যেতে পারবে শুনে তারা খুশি। সবাই ইতোমধ্যে সকলের স্কুল ড্রেস তৈরী করে রেখেছে।

নারায়ণগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, সরকারী নির্দেশনা অনুযায়ী জেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য প্রস্তুত। তবে এখনো অল্পসংখ্যক প্রতিষ্ঠান আছে যেখানে এখনো শতভাগ প্রস্তুতি শেষ হয়নি।

এদিকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর স্বাস্থ্য বিধি মেনে যাতে শিক্ষার্থীরা ক্লাস করে সে বিষয়কে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হবে বলেও জানান এই শিক্ষা কর্মকর্তা।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও