নারায়ণগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণ দাবী

প্রেস বিজ্ঞপ্তি || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৪ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২১ সোমবার

নারায়ণগঞ্জে পাবলিক বিশ্ববিদ্যালয় নির্মাণ দাবী

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার কাউন্সিল ২০ সেপ্টেম্বর সকাল ১১টায় ফতুল্লা থানা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার সংগঠক ফয়সাল আহম্মেদ রাতুলের সভাপতিত্বে কাউন্সিল অনুষ্ঠানে আলোচনা করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, ফতুল্লা থানার সমন্বয়ক এম এ মিল্টন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, ফতুল্লা থানার সংগঠক শাহ্ মোহাম্মদ মাঞ্জুরুল প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, নারায়ণগঞ্জ হলো বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক দিক দিয়ে সবচেয়ে ধনী জেলা। অথচ সেখানে শিক্ষার্থীদের জন্য দেহ মনে বিকশিত হওয়ার জন্য শিক্ষা নিয়ে কোন ধরনের আয়োজন নেই। অন্যদিকে সরকারি শিক্ষা প্রতিষ্ঠান খুবই অপ্রতুল। ব্যাঙের ছাতার মতো তৈরি হচ্ছে প্রাইভেট স্কুল কলেজ। শিক্ষাকে করা হচ্ছে বাণিজ্যিক পণ্য।

নেতৃবৃন্দ ফতুল্লা থানাসহ সারা দেশে সরকারি উদ্যোগে নতুন নতুন স্কুল কলেজ ও নারায়ণগঞ্জ পাবলিক বিশ্বদ্যিালয় নির্ণমানের দাবি জানান। একই সাথে শিক্ষার্থীদের শিক্ষাজীবন বাঁচাতে দ্রুত সকল শিক্ষার্থীদেরকে ভ্যাকসিনের আওতায় আনতে হবে এবং শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে র্কাযকর পদক্ষেপ নেওয়া ও শিক্ষার্থীদের বেতন-ভাতা মওকুফ, সরকারের তরফ থেকে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের আর্থিক প্রণোদনা প্রদান এবং শিক্ষার্থীদের বাসাভাড়া মেসভাড়া মওকুফে বিশেষ বরাদ্দ দেওয়ার দাবি জানান।

কাউন্সিলে ফয়সাল আহম্মেদ রাতুলকে আহ্বায়ক, শাহ্ মোহাম্মদ মানজুরুলকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ফতুল্লা থানার কমিটি নির্বাচিত হয়।


বিভাগ : শিক্ষাঙ্গন


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও