জীবন সায়াহ্নেও ব্যবসায় জীবিকা নির্বাহ (ভিডিও)

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:০২ পিএম, ৬ নভেম্বর ২০২০ শুক্রবার

জীবন সায়াহ্নেও ব্যবসায় জীবিকা নির্বাহ (ভিডিও)

জীবন সায়াহ্নেও ব্যবসা করেই নিজের জীবিকা নির্বাহ করছেন বৃদ্ধা ফজিলাতুন্নেছা। স্বামী সন্তানহীন একাকিত্বের জীবনেও বেছে নেননি ভিক্ষাবৃত্তির পথ। নারায়ণগঞ্জ শহরের ডায়মন্ড চত্বরে ফল বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন বৃদ্ধা ফজিলাতুন্নেছা।

সরেজমিনে দেখা গেছে, বৃদ্ধা ফজিলাতুন্নেছা নারায়ণগঞ্জ শহরের ডায়মন্ড চত্বরে যেখানে পূর্বে ডায়মন্ড সিনেমা হল ছিল সেই নির্মাণাধীন ভবনের সামনে আমড়া ও জাম্বুরা বিক্রি করছেন। চোখে ঠিকমতো দেখেন না কানেও ঠিকমতো শোনেন না তারপরেও ব্যবসা করেই জীবিকা নির্বাহ করছেন ফজিলাতুন্নেছা। জাম্বুরা কিংবা আমড়া ছুলতে গিয়ে তার হাত কাপলেও নিজেই করেন সবকিছু।

নিউজ নারায়ণগঞ্জের সঙ্গে আলাপকালে ফজিলাতুন্নেছা জানান, তিনি চাঁদপুর জেলার মতলব থানার কদমতলী এলাকার বাসিন্দা প্রয়াত হাকীম ভূইয়ার স্ত্রী। স্বাধীনতা যুদ্ধের পূর্বেই পাকিস্তান আমলে তিনি স্বামীর সঙ্গে নারায়ণগঞ্জে চলে আসেন। তার স্বামী হাকীম ভূইয়া ইলেকট্রিক মিস্ত্রি ছিল। অনেক বছর পূর্বে বিদ্যুতের কাজ করাকালীন সময়েই তিনি বিদ্যুতস্পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেন। তার কোন সন্তান নেই। একটি মেয়ে হয়েছিল কিন্তু সে ছোট অবস্থাতেই মারা গেছে। বর্তমানে থাকেন দেওভাগ পাক্কা রোডের খানকা গলির মন্টু হাজীর বাড়িতে।

একাকীত্বের জীবন প্রসঙ্গে তিনি বলেন, ‘দুনিয়ায় আইছি একা যাইতেও হইবো একা। তয় একলা থাকলেও অনেক শান্তিতে আছি। ২০ বছরের বেশী সময় ধইরা ব্যবসা করে খাই। সরকারের তরফ থেকে বয়স্ক ভাতার কিছু টাকা পাই। তা দিয়া আমার চলে যায়। কারো কাছে হাত পাতি না। তার বয়স কতো এমন প্রসঙ্গে তিনি বলেন, বয়স কতো সেইডা তো জানি না। তয় বৃটিশ আমলে জন্মাইছি।’


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও