রোজায় সাড়ে ৪ হাজার পরিবারকে আপ্যায়ন

রূপগঞ্জ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৭:৪৫ পিএম, ২৩ এপ্রিল ২০২১ শুক্রবার

রোজায় সাড়ে ৪ হাজার পরিবারকে আপ্যায়ন

ওদের হাতের বাটিগুলো রমজান এলেই পৌঁছে বাড়ি বাড়ি। হোক মুসলিম কিংবা ভিন্ন ধর্মের। ধারাবাহিকভাবে প্রতি রমজান মাস জুড়ে বিগত ৩ বছর ধরেই বাড়ি বাড়ি রান্না করা খাবার ইফতার হিসেবে পাঠানোর কাজ করছেন কাঞ্চন পৌর বাজারের পায়রা টাওয়ারের মালিক ও রূপগঞ্জ গ্র্যাজুয়েট অ্যাসোসিয়েশন নেতা শফিকুর রহমান। আর এ কাজে সহযোগীতা করছেন তার পরিবারের লোকজন।

সরেজমিন ঘুরে দেখা যায়, রমজান এলেই ঘরে ঘরে ইফতার পৌঁছে দেয়ার কাজ হাতে নেন কাঞ্চন পৌরসভার পায়রা টাওয়ারের মালিক শফিক রহমান। রমজানের প্রতিদিন ১৫০ জনের জন্য রান্না করা খাবার খিচুড়ি, বিরিয়ানি আয়োজন করেন তিনি। ওই খাবারগুলো প্রথমে নিজ গ্রাম ও প্রতিবেশীদের মাঝে বিতরণ শুরু করেন তিনি। এভাবে পাড়া মহল্লার ভাগ করে আশপাশের গ্রাম, এতিমখানা, দরিদ্র এলাকা চিহ্নিত করে ধারাবাহিকভাবে প্যাকেট করা খাবার পৌছে দেন তিনি।

কথা হয় ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজ একাদশ ২য় বর্ষের শিক্ষার্থী আমেনা রহমান (১৯) এর সঙ্গে। তিনি বলেন, রমজানের রোজা শুরু হলেই শফিক ভাইয়ের উদ্যোগে করা ইফতার আয়োজন বাড়ি বাড়ি পৌঁছে দেয়ার কাজ করি। অনেক বাড়িতে পুরুষ থাকে না,বা অনেকে পর্দা করেন,তাদের হাতে আমরা নারী হিসেবে পৌঁছে দিতে সহযোগীতা করি। সবচেয়ে আনন্দ লাগে খাবার হাতে পেয়ে যখন মানুষগুলো খুশি হয়।

খাবার বিলিকাজে নিয়োজিত কাঞ্চন ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণির শিক্ষার্থী ফাতেমা রহমান (১৫) বলেন, পাড়া মহল্লায় খাবার পৌঁছে দেয়ার সময় কোন ভিন্ন ধর্মের লোকের বাড়ি থাকলে তাদেরও খাবার দেই।

ব্যবসায়ী শফিকুর রহমান বলেন, আমার দাদী পারিবারিকভাবে সীমিত পরিসরে রমজান এলেই গ্রামের লোকজনকে ইফতার খাওয়াতেন। সে কার্যক্রম ধরে রাখতে তা নিজ গ্রাম সহ আশপাশের গ্রামেও দেই। এতে আমার ব্যক্তিগত অর্থায়ন ছাড়াও সহযোগিতা করেন আমার ফিলিপাইন প্রবাসি ভাই মজিবুর রহমান। আমার পরিবার আমার বোনেরা ও চাচাত ভাই এরা অর্থনৈতিক সহযোগিতা করেন। মাঝে মাঝে সওয়াবের আশায় এলাকার বড় ভাই,বন্ধু, ছোট ভাইরা অর্থনৈতিক সহযোগিতা করেন। তখন খাবারের পরিমান ও বিলি করা এলাকা বাড়িয়ে দেই। তবে একই পরিবার প্রতিদিন এ খাবার পাবেন না। নতুন নতুন পরিবারকে যুক্ত করা হয়।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও