খুন ধর্ষণ দুর্ঘটনা প্রবণ ফতুল্লা সিদ্ধিরগঞ্জ

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:১৮ পিএম, ৫ জুন ২০২১ শনিবার

খুন ধর্ষণ দুর্ঘটনা প্রবণ ফতুল্লা সিদ্ধিরগঞ্জ

হত্যা, খুন, চুরি ডাকাতি ধর্ষণ মারামারি এসব ঘটনার উপর ভিত্তি করে একটি জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক অবস্থার মূল্যায়ন করা হয়। আর গত এক মাসের ঘটনাকে কেন্দ্র করে জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির মাসিক সভায় আলোচনা এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়ে থাকে।

বিদায়ী মে মাসে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে সংঘটিত হওয়া অপরাধ কর্মকান্ডের প্রকাশি সংবাদ নিয়ে দৈনিক সময়ের নারায়ণগঞ্জ পত্রিকার খুন, আত্মহত্যা, সড়ক দুর্ঘটনায় মৃত্যু, ধর্ষণের মত অপরাধ গুলোর একত্রিত করে ভিন্ন ভিন্ন সংবাদ উপস্থাপন করা হয়েছে।

যেখানে দেখা গিয়েছে গত মে মাসে ৭টি হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। যার মধ্যে ৪টি হত্যাকান্ডই সংগঠিত হয়েছে সিদ্ধিরগঞ্জ থানা এলাকায়। দুটি ফতুল্লা থানা এলাকায় এবং একটি সোনারগাঁও থানা এলাকায়। আর বেশির ভাগ হত্যাকান্ড সংঘটিত হয়ে পারিবারিক কলহের জের ধরে।

এদিকে গত একমাসে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে মোট ৬টি ধর্ষণের ঘটনা ঘটেছে। এছাড়াও একটি কিশোর বলৎকারের ঘটনা ঘটেছে। এছাড়াও ধর্ষণের চেষ্টার অভিযোগও হয়েছে অনেক। এসব ঘটনায় সব থেকে বেশি সংগঠিত হয়েছে ফতুল্লা থানা এলাকায়।

অপরদিকে, গত এক মাসে জেলা বিভিন্ন স্থানে মোট ১০টি আত্মহত্যার ঘটনা ঘটেছে। ১০টি ঘটনার মধ্যে ৫টি সংঘটিত হয়েছে ফতুল্লা থানা এলাকায়, ৪টি বন্দর থানা এলাকায়, ১টি সদর থানা এলাকায়।

গত এক মাসে জেলার বিভিন্ন স্থানে ৭টি সড়ক দুর্ঘটনায় মোট ১১ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। যার মধ্যে শুধু সোনারগাঁও থানা এলাকায় ৩টি সড়ক দুর্ঘটনায় ৭জনের মৃত্যু হয়েছে। সিদ্ধিরগঞ্জে প্রানহানী হয়েছে ২ জনের আর আড়াইহাজার থানা এলাকায় সড়ক দুর্ঘটনায় ২ জনের প্রাণহানী হয়েছে।

সার্বিক বিষয়গুলো বিশ্লেষন করলে দেখা যায় নারায়ণগঞ্জ জেলার ৭টি থানা এলাকার মধ্যে ফতুল্লা এবং সিদ্ধিরগঞ্জ এই দুটি থানা এলাকায় গত এক মাসে সকল ধরনের অপরাধ অন্যান্য থানা এলাকার থেকে একটু বেশিই সংঘটিত হয়েছে।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও