বাঘডুমারী খালে পানিবন্দি তিন গ্রামের মানুষ

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:০১ পিএম, ৩ জুলাই ২০২১ শনিবার

বাঘডুমারী খালে পানিবন্দি তিন গ্রামের মানুষ

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় বাঘডুমারী খালের উপর জোট বাধা ঘাসের জন্য ৩টি গ্রামের কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। অল্প বৃষ্টি হলেই তলিয়ে যায় রাস্তা ঘাট ও নিচু এলাকার বাসা বাড়ি। গত কয়েকদিনের বৃষ্টির পানি খাল দিয়ে নিস্কাশন হতে না পেরে সড়কে এখন হাটু পানি জমেছে।

জানাযায়, নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্যালয়ের পূর্ব দিক দিয়ে দক্ষিন দিকে চলে আসা খালটির না বাঘডুমারী। এখালটি দক্ষিন সস্তাপুর হয়ে যাত্রার মাঠের পাশ ঘেষে লিংক রোডের নিচ দিয়ে কায়েমপুর এলাকা হয়ে শীতলক্ষ্যা নদীতে পানি নিস্কাশন হয়। কিন্তু দক্ষিন সস্তাপুর এলাকার পুরো অংশে বিভিন্ন জাতের ঘাসে জট বেধে খাল ভরে আছে। এতে পানি নিস্কাশন হচ্ছেনা।

সস্তাপুর এলাকার সোহাগ মিয়া জানান, নঅল্প বৃষ্টি হলেই সড়কে হাটু পানি জমে। এ পানি নিস্কাশন হতে অনন্তত ৪/৫ দিন সময় লাগে। কারন খাল দিয়ে পানি নিস্কাশন হয়না। প্রায় আধা কিলোমিটার খালে ঘাসে জোট বেধে আছে। ঘাস গুলো পরিস্কার করার দাবী এলাকাবাসীর দীর্ঘ দিনের হলেও এ পর্যন্ত স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে কেই ব্যবস্থা নেয়নি।

কোতালেরবাগ এলাকার নূর আলম জানান, উপজেলার পাশ দিয়ে খালটি গিয়েছে। ইচ্ছে করলে উপজেলা পরিষদের পক্ষ থেকে খালের ঘাস পরিস্কারের ব্যবস্থা নিতে পারে। কিন্তু এলাকাবাসী একাধীকবার অভিযোগ করেও উপজেলা পরিষদ থেকে কোন ফল পায়নি।

ইসদাইর এলাকার সিদ্দিকুর রহমান জানান,অল্প বৃষ্টি হলেই বাসা বাড়িতে পানি জমে যায়। খাল দিয়ে পানি নিস্কাশন না হওয়ায় এ দূর্ভোগে পড়তে হয়। একাধীকবার ব্যবস্থা নিতে এলাকাবাসী উপজেলায় লিখিত আবেদন করেছে কিন্তু কোন ব্যবস্থা নেয়া হয়নি।

ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন বলেন, চেষ্টা চলছে পানি নিস্কাশনের। যেখানে খাল ঘাসে ভরাট হয়ে আছে সে স্থানও পরিস্কার করা হবে। এবিষয়ে নারায়ণগঞ্জ সদর ইউএনও’র মোবাইলে একাধীকবার ফোন করে তাকে পাওয়া যায়নি।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও