প্রাণ বাঁচলেও অপারেশন নিয়ে দুঃশ্চিন্তা

স্পেশাল করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১১:০৩ পিএম, ১১ জুলাই ২০২১ রবিবার

প্রাণ বাঁচলেও অপারেশন নিয়ে দুঃশ্চিন্তা

আগুন লাগার পর বাকিদের মত সুমাও (১৪) জানালা দিয়ে লাফিয়ে নিজের প্রাণ বাঁচিয়েছে। কিন্তু ভেঙ্গেছে তার হাত। ডাক্তার জানিয়েছে ৫০ হাজার টাকা জমা দিয়ে অপারেশন করাতে। রিকশা চালক বাবা আব্দুল কাদির (৩২) জানেন না কিভাবে এই অপারেশনের টাকা জোগাড় করবেন তিনি। আব্দুল কাদিরের মত অসংখ্য পরিবারের ভাগ্যে নেমে এসেছে ঘোর অমানিশা।

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় অবস্থিত সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকান্ড পরবর্তী সময়ে আহত শ্রমিকদের অবস্থা ঠিক এরকমই। ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে সুমার মত বেশ কয়েকজন আহত রোগীদের সাথে কথা হয় এই প্রতিবেদকের।

সুমা জানায়, কারখানার ২য় তালায় কাজ করতেন তিনি। আগুণ লাগার পর অন্যান্য সহকর্মীদের মত নিজেও জানালা দিয়ে লাফিয়ে পড়েন। ঠিক কোথায় পড়েছেন তা নিজেরও মনে নেই। কারন লাফ দেয়ার পরেই অজ্ঞান হয়ে যান তিনি। কে বা কারা তাকে উদ্ধার করে নিয়ে আসে হাসপাতালে। তারপর থেকে এখানেই তার চিকিৎসা চলছে। ডাক্তার তার পরিবারকে জানিয়েছে হাতের অপারেশনের জন্য প্রায় ৫০ হাজার টাকা প্রয়োজন হবে।

সুমার পাশে বসে ছিলেন তার বোন রুমা। একই সেকশনে কাজ করতেন দুজন। অগ্নিকান্ডের ঠিক আগ মুহূর্তে ওয়াশরুমে যান তিনি। ফিরে এসে শুনতে পান কারখানায় আগুণ লেগেছে। ভাগ্যক্রমে তার লাফিয়ে বাঁচার চেষ্টা করতে হয়নি। আহত বোনকে সেবা শুশুশ্রা করে তাকে মানসিক ভাবে শক্ত রাখার চেষ্টা করছেন।

মাত্র ১৪ বছরে কেন কারখানায় যোগদান? উত্তরে সুমা জানায়, আমার বাসায় অভাব বাইরা গেসে করোনায়। ক্লাস ২ পর্যন্ত পইরা আর পড়তে পারিনাই। ১ মাস আগে আমরা দুই বইনে কামে লাগছি এইখানে। কম্পিটারের দোকানে গিয়া বয়স বাড়ায়া নিসি। বেতনও দেয় নাই আমাগোরে। আমার হাত কবে ভালো হইবো জানিনা। আমার লইগ্যা একটু দোয়া কইরেন।

তবে চিকিৎসা বাবদ রোগীদের কাছে কোন টাকা চাওয়া হচ্ছেনা দাবী করে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ম্যানেজার শাহ জাহান বলেন, আমাদের বলা হয়েছে রোগীদের চিকিৎসা বাবদ সকল খরচ কারখানা বহন করবে। আমরা সেই মোতাবেক চিকিৎসা চালিয়ে যাচ্ছি। কারও কাছে কোন টাকা চাওয়া হচ্ছে না। যদি এমন কেউ বলে থাকে তাহলে সেটা ভুল বোঝাবুঝি। কারন আমাদের টাকা তো দিবেই, আমরা কেন গরীব রোগীদের কাছে চাইতে যাব।


বিভাগ : ফিচার


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও