৮ বছর পার করলো খালেক মাস্টার ডায়বেটিক সেন্টার

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৮:৫৭ পিএম, ৭ সেপ্টেম্বর ২০২০ সোমবার

৮ বছর পার করলো খালেক মাস্টার ডায়বেটিক সেন্টার

সদর উপজেলার আলীরটেক ইউনিয়নে প্রতিষ্ঠিত খালেক মাস্টার ডায়বেটিস সেন্টারের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীতে বক্তারা বলেছেন, খালেক মাস্টার ডায়বেটিস সেন্টার এ অঞ্চলে স্বাস্থ্যসেবার মাইলফলক হয়ে থাকবে। অবহেলিত এই অঞ্চলের মানুষের জন্য এ প্রতিষ্ঠান আর্শীবাদ স্বরূপ। এ অঞ্চলে স্বাস্থ্যসেবা বলতে তেমন কিছুই ছিল না, কিন্তু এই অঞ্চলের মানুষের জন্য আশার আলো হয়ে উঠেছে-খালেক মাস্টার ডায়বেটিস সেন্টার। প্রতিষ্ঠানটি গড়ে ডা. একে শফিউদ্দিন মিন্টু এ পরগণার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। যতদিন এ প্রতিষ্ঠান থাকবে তাঁর নাম শ্রদ্ধার সাথে উচ্চারিত হবে।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে আলীরটেক ইউনিয়নের ডিক্রীরচরে প্রতিষ্ঠানটি মিলনায়তনে ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরও বলেন, এই এলাকায় অনেক ধনী ও জ্ঞানীর বসবাস। কিন্তু কেউ কখনো এই এলাকার মানুষের চিকিৎসা সেবার জন্য কাজ করেনি। ডাঃ মিন্টু তার সীমিত সামর্থ্য কিন্তুজনসেবার মানসিকতা নিয়ে এগিয়ে এসেছেন, তার স্বপ্ন ধীরে ধীরে বাস্তবায়ন করতে সফল হয়েছে। এজন্য এলাকাবাসী তার কাছে কৃতজ্ঞ।

আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. একে শফিউদ্দিন আহমেদ মিন্টু।

তিনি বলেন, এ অঞ্চলের মানুষ আমার উপর আস্থা রেখেছেন এজন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। আমি চাই প্রতিষ্ঠানটি মানুষের আস্থার প্রতীক হয়ে উঠুক। এই ৮ বছরে এখন নিবন্ধিত রোগীর সংখ্যা তিন হাজার। শুধু এই ইউনিয়ন নয়, পাশের কয়েকটি ইউনিয়ন থেকেও রোগীরা আসছেন। সকলের আস্থা ও ভালবাসা এবং সহযোগিতা নিয়ে সামনে এগিয়ে যেতে চাই।

আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-বক্তাবলী ফরায়েজী জামায়াতের নেতা আতাউল হক সরকার, বক্তাবলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মিলন মেহেদী, শিক্ষক ও ব্যবসায়ী একে রকিবউদ্দিন আহমেদ, কানাইনগর ছোবহানীয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি আলাউদ্দিন বারী, বক্তাবলী ইসলামীয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষক মুফতি মোখতার হোসাইন, বিএনপি নেতা জামালউদ্দিন বারী, নারায়ণগঞ্জ কলেজের সাবেক ভিপি আলমগীর হোসেন, দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য সরদার সালাউদ্দিন, সদর থানা যুবলীগের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ খোকন, বক্তাবলী ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি আল আমিন ইকবাল, লোকমান হোসেন, সাংবাদিক ও ছড়াকার মোহাম্মদ নেয়ামত উল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানে স্বাস্থ্যসেবায় বিশেষ অবদানের জন্য ডা. মিন্টুকে সম্মাননা স্মারক তুলে দেয় সৈয়দ আলী-আজিরুন নেসা ফাউন্ডেশনের চেয়ারম্যান রকিবউদ্দিন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-ডা. তাজুল ইসলাম মুন্না ও তাঁর সহধর্মীনি ডা. স্কে¬রা শাহনেওয়াজ। অনুষ্ঠানে করোনা থেকে নাজাতের জন্য দোয়া ও মোনাজাত করেন আতাউল হক সরকার।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও