নারায়ণগঞ্জে সাড়ে ৪ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৬:৪৯ পিএম, ৪ অক্টোবর ২০২০ রবিবার

নারায়ণগঞ্জে সাড়ে ৪ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

নারায়ণগঞ্জ সদর উপজেলা কার্যালয়ের স্থায়ী টিকা কেন্দ্রে রোববার ৪ অক্টোবর জাতীয় ভিটামিন `এ` প্লাস পক্ষ এর ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে জাতীয় ভিটামিন `এ` প্লাস পক্ষ এর ক্যাম্পেইন উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারি পরিচালক মতিউর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা  নাহিদা বারিক, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদি জাহিদুল ইসলাম, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রদীপ চন্দ্র রায়, সহকারী কর্মকর্তা সদানন্দ রায়, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপন দেবনাথ, জেলা ইপিআই সুপারিয়েনটেন্ডডেন্ট লুৎফর রহমান, জাফর উল্লাহ ও ইসমাইল হোসেন প্রমুখ।

নারায়ণগঞ্জে ৬ থেকে ৫৯ মাস বয়সীয় প্রায় সাড়ে ৪ লাখ শিশুকে আগামী ৪ অক্টোবার থেকে দুই পক্ষব্যাপী (১৫দিন) খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল।  যার মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। তবে এতে কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৪৭টি ইপিআই টিকাদান কেন্দ্রে ৩৪০টি সেশনের মাধ্যমে ৬ থেকে ১১ মাস বয়সী ২১ হাজার ৭৪৩ শিশুকে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। নারায়ণগঞ্জ জেলায় (সিটি করপোরেশন ব্যতীত) ৬ থেকে ১১ মাস বয়সী ৩৭ হাজার ৩৯৩ জন শিশুকে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৯০ হাজার ৫৮০ শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও