মনে হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ আসছে : জেলা প্রশাসক

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৯:৪৪ পিএম, ১৮ নভেম্বর ২০২০ বুধবার

মনে হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ আসছে : জেলা প্রশাসক

সম্প্রতি নারায়ণগঞ্জে ক্রমশ করোনার সংক্রমন বৃদ্ধি পাচ্ছে। অপরদিকে কমতে শুরু করেছে সুস্থতার সংখ্যা। এসবের উপর ভিত্তি করে প্রাপ্ত ডাটার নমুনায় করোনার দ্বিতীয় ঢেউ আসছে বলে সতর্ক করেছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। পাশাপাশি করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে সকলকে বাধ্যতামূলক মাস্ক পরার অনুরোধ করেছেন তিনি।

১৭ নভেম্বর মঙ্গলবার সকালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জেলা প্রশাসকের ব্যক্তিগত ফেসবুক একাউন্টে পোস্ট করে তিনি এসব বিষয়ে জানান।

ফেসবুক পোস্টটিতে তিনি উল্লেখ করেন, ‘প্রাপ্ত ডাটার নমুনায় মনে হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ (?) আসছে। আপনিই ঠেকাতে পারেন এই ঢেউ। আপনি বাধ্যতামূলক মাস্ক পরুন। ঠেকে যাবে করোনার দুর্যোগ।’

করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে এর আগেও একাধিকবার জেলা প্রশসক জসিম উদ্দিন জনসাধারণকে সচেতন থাকার অনুরোধ করেছেন। বিভিন্ন মিটিং, সভা-সমাবেশে তিনি সকলকে মাস্ক পরার উপর জোড় দিয়ে বক্তব্য দিয়ে আসছেন।


সবশেষ গত ১৩ নভেম্বর ইসদাইরে সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে মুজিববর্ষ উপলক্ষ্যে মাস্টার্স ক্রিকেট টুর্নামেন্ট ২০২০ এর পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেছেন, ‘আজকে এখানে অনেকেই মাস্ক পরেছেন আবার অনেকেই মাস্ক ছাড়া এসেছেন যা এই সময়ে একেবারেই ঠিক না এবং তা আইনত দন্ডনীয়। যারা পরেননি তাদের জন্য আজকেই শেষ, কাল থেকে অবশ্যই মাস্ক পরে বের হবে। আমরা মাস্ক পরে করোনার বিরুদ্ধে যুদ্ধ করবো। প্রয়োজন ব্যতিত ঘরে থাকবো। আমরা নিজেদের মধ্যে সকল হানাহানি ভুলে গিয়ে আবারো করোনার বিরুদ্ধে যুদ্ধ করে বিশ্বের কাছে মাঠা উচু করে দাঁড়াব।’

গত ৮ মার্চ নারায়ণগঞ্জে করোনা শনাক্তের মধ্য দিয়ে দেশে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। এরপর ক্রমশ বাড়তে থাকে করোনায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। যে কারণে নারায়ণগঞ্জ জেলাকে করোনার হটস্পট হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। কিন্তু ধীরে ধীরে করোনার সংক্রমন এবং মৃত্যুর সংখ্যা কমতে শুরু করে। অপরদিকে বাড়তে থাকে সুস্থতার সংখ্যা। শনাক্তের সংখ্যা কমতে কমতে এককের ঘরে নেমে আসসে। তবে সম্প্রতি আবারো বাড়তে শুরু করেছে করোনায় শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। প্রতিদিন গড়ে শনাক্ত কয়েকগুণ বেড়েছে। সেই সাথে কমতে শুরু করেছে সুস্থতার সংখ্যাও।

নারায়ণগঞ্জে ১৭ নভেম্বর মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে সংক্রমিত ৭ হাজার ৪৪৭ জনকে শনাক্ত করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সকাল ৮টা পর্যন্ত জেলায় ২২৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় সংক্রমিত ৩৪ জন শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১৮ জন। এ নিয়ে জেলায় ৫৩ হাজার ৭২০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখনো পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ১৪৮ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৩১ জন।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও