করোনায় ৩০০ শয্যায় রোগী ৭৮, আইসিইউতে ৮

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৩০ পিএম, ১ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

করোনায় ৩০০ শয্যায় রোগী ৭৮, আইসিইউতে ৮

বর্তমানে নারায়ণগঞ্জের করোনা পরিস্থিতি ভয়াবহ উল্লেখ করে সবাইকে চিকিৎসা এবং হাসপাতালের উপর নির্ভর না করে সবাইকে স্বাস্থ্য সচেতন এবং মাস্ক পরার অনুরোধ জানিয়েছেন ৩০০ শয্যা হাসপাতালের (করোনা হাসপাতাল) তত্ত্বাবধায়ক ডা. মো. আবুল বাশার।

১ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের অনুরোধে নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমানের ব্যক্তিগত অর্থায়নে ৩০০ শয্যা হাসপাতালে দেওয়া ২০টি অক্সিজেন সিলিন্ডার গ্রহণ করে নিউজ নারায়ণগঞ্জকে এসব কথা বলেন তিনি।

এসময় নিউজ নারায়ণগঞ্জকে তিনি বলেন, ‘বর্তমানে নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভয়াবহ। হাসপাতালে এখন ভর্তি আছে ৭৮ জন। যার মধ্যে ৮ জন আছে আইসিইউতে। আমাদের এই কঠিন সময়ে এমপি মহোদয় রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন। যা রোগীদের জন্য খুব উপকার হবে। একএকজন রোগী অক্সিজেনের জন্য যে কষ্ট পায় তা খুবি দুর্বিষহ। হাসপাতালের পক্ষ থেকে তাঁকে ধন্যবাদ জানাই।

নারায়ণগঞ্জাবসীর উদ্দেশ্যে তিনি বলেন, ‘চিকিৎসা এবং হাসপাতালের উপর নির্ভরশীল না হয়ে সবাই স্বাস্থ্য সচেতন থাকুন, সবাই মাস্ক পরুন। যার যার ফ্যামিলি এবং নিজে সতর্ক থাকুন যাতে করোনা থেকে মুক্ত থাকতে পারি এবং আত্মীয় স্বজন সবাই ভালো থাকতে পারি।’

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর শওকত হাসেম শকু প্রমুখ।

প্রসঙ্গত নারায়ণগঞ্জে করোনার সেকেন্ড ওয়েভে ব্যাপক হারে ছড়িয়ে পড়ছে প্রাণঘাতি করোনাভাইরাস। করোনায় সংক্রমিত রোগী শনাক্তের সংখ্যা একের পর এক রেকর্ড দেখা যাচ্ছে। এর ধাবারাহিকতায় নারায়ণগঞ্জে ১ এপ্রিল বৃহস্পতিবার ২৪ ঘন্টায় সেকেন্ড ওয়েভে সর্বোচ্চ ১২৯ জন শনাক্ত হয়েছে। জেলায় মোট করোনাভাইরাসে সংক্রমিত ১০ হাজার ১৫৬ জনকে শনাক্ত করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে, ২৪ ঘণ্টায় জেলায় ৬৫৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনায় সংক্রমিত ১২৯ জন শনাক্ত হয়েছে। কারো মৃত্যু ঘটেনি। সুস্থ হয়েছেন ১৬ জন। এ নিয়ে জেলায় ৮৬ হাজার ৯১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখনো পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ১৭০ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৪ জন।
বুধবার ৩১ মার্চ সকাল ৮টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনাভাইরাসে সংক্রমণ শনাক্ত ছিল ১০ হাজার ২৭ জন।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও