নারায়ণগঞ্জে করোনায় পুরুষের মৃত্যুর হার বেশি

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:৫৬ পিএম, ২৯ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার

নারায়ণগঞ্জে করোনায় পুরুষের মৃত্যুর হার বেশি

নারায়ণগঞ্জসহ সারা দেশে বইছে প্রাণঘাতি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ। এপ্রিলের শুরু থেকেই ক্রমশ বেড়েছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। এপ্রিলের প্রথম ২৮ দিনে নারায়ণগঞ্জে মৃত্যু হয়েছে ৩৮ জনের। এর মধ্যে ২৪ জন পুরুষ এবং ১২ জন নারী। বাকি ২ জনের পরিচয় প্রকাশ করেনি জেলা স্বাস্থ্য বিভাগ।

১ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো করোনা পরিসংখ্যান বিশ্লেষণ করে এমন তথ্য পাওয়া গেছে। মৃত পুরুষদের মধ্যে ৩০-৪০ বছরের বয়সের ৫ জন, ৪১-৫০ বছর বয়সের ২ জন, ৫১-৬০ বছর বয়সের ৪ জন, ৬১-৭০ বছর বয়সের ৬ জন, ৭১-৮০ বছর বয়সের ৫ জন, ৮১-৯০ বছর বয়সের ২ জন। মৃত নারীদের মধ্যে ৩০-৪০ বছর বয়সের ১ জন, ৪১-৫০ বছর বয়সের ৩ জন, ৫১-৬০ বছর বয়সের ৫ জন, ৬১-৭০ বছর বয়সের ৩ জন।

গত ২৮ দিনে সব থেকে বেশি মৃত্যু হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায়। পরেরে অবস্থানেই রয়েছে নারায়ণগঞ্জ সদর উপজেলা। এরপর যথাক্রমে সোনারগাঁ, রূপগঞ্জ ও বন্দর উপজেলায় মৃত্যুর ঘটনা ঘটেছে। তবে গত ২৮ দিনেও আড়াইহাজার উপজেলায় কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি।

এই এলাকায় মৃত্যু হয়েছে ২০ জনের। এর মধ্যে ১২ জন পুরুষ এবং ৬ জন নারী। বাকি ২ জনের পরিচয় প্রকাশ করেনি স্বাস্থ্য বিভাগ। মৃত পুরুষদের মধ্যে ৩০-৪০ বছরের বয়সের ৩ জন, ৫১-৬০ বছর বয়সের ২ জন, ৬১-৭০ বছর বয়সের ২ জন, ৭১-৮০ বছর বয়সের ৩ জন, ৮১-৯০ বছর বয়সের ২ জন। মৃত নারীদের মধ্যে ৪১-৫০ বছর বয়সের ২ জন, ৫১-৬০ বছর বয়সের ৩ জন, ৬১-৭০ বছর বয়সের ১ জন।

নারায়ণগঞ্জ সদর উপজেলায় মৃত্যু হয়েছে ৯ জনের। এর মধ্যে পুরুষ ৭ জন এবং নারী ২ জন। মৃত পুরুষদের মধ্যে ৪১-৫০ বছর বয়সের ১ জন, ৫১-৬০ বছর বয়সের ২ জন, ৬১-৭০ বছর বয়সের ২ জন, ৭১-৮০ বছর বয়সের ২ জন। মৃত নারীদের মধ্যে ৫১-৬০ বছর বয়সের ১ জন এবং ৬১-৭০ বছর বয়সের ১ জন।

সোনারগাঁ উপজেলায় মৃত্যু হয়েছে ৬ জনের। যার মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ২ জন। মৃত পুরুষদের মধ্যে ৩০-৪০ বছর বয়সের ২ জন, ৪১-৫০ বছর বয়সের ১ জন, ৬১-৭০ বছর বয়সের ১ জন। মৃত নারীদের মধ্যে ৪১-৫০ বছর বয়সের ১ জন এবং ৫১-৬০ বছর বয়সের ১ জন।

রূপগঞ্জ উপজেলায় গত ২৮ দিনে মৃত্যু হয়েছে ২ জনের। এর মধ্যে ২ জনই নারী। এর মধ্যে ৩০-৪০ বছর বয়সের ১ জন এবং ৬১-৭০ বছর বয়সের ১ জন।

বন্দর উপজেলায় মৃত্যু হয়েছে ১ জনের। তিনি একজন পুরুষ এবং বয়স ৬১-৭০ বছর বয়সের মধ্যে।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও