নারায়ণগঞ্জে কমছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

সিটি করেসপন্ডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ১০:২১ পিএম, ৩১ আগস্ট ২০২১ মঙ্গলবার

নারায়ণগঞ্জে কমছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

জুলাই থেকে শুরু হওয়া প্রাঘাতি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের তান্ডব শেষে নারায়ণগঞ্জে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমতে শুরু করেছে। আগস্টের শেষের দিকে এসে ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার সর্বনিম্ন প্রায় ১০ শতাংশের কাছাকাছি নেমে এসেছে। তবে মৃত্যুর সংখ্যা কমে আসলেও এখনো মৃত্যু বন্ধ হয়নি।

নারায়ণগঞ্জ সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো ২৭ আগস্ট থেকে ৩১ আগস্টের করোনা পরিসংখ্যান বিশ্লেষণ করে এমন তথ্য পাওয়া গেছে। এই ৫ দিনে জেলায় মোট করোনায় সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে ২৩৭ জন। অর্থাৎ প্রতিদিন গড়ে ৪৭.৪ জন। এছাড়া নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৮৭৯ জনের। শনাক্তের হার মোট নমুনা পরীক্ষার ১২.৬১ শতাংশ। মৃত্যু হয়েছে ৩ জনের। এছাড়া সুস্থ হয়েছেন ৭৪৪ জন। যা শনাক্তের ৩ গুনেরও বেশি।

সিভিল সার্জনের কার্যালয়েল তথ্য মতে, ৩১ আগস্ট শনাক্ত হয়েছে ৪৮ জন। মৃত্যু হয়েছে ১ জনের। নমুনা পরীক্ষা করা হয় ৩৫১ জনের। শনাক্তের হার ১৩.৬৮ শতাংশ। ৩০ আগস্ট শনাক্ত হয়েছে ৯৪ জন। মৃত্যু হয় জনের। নমুনা পরীক্ষা করা হয় ৬৫৫ জনের। শনাক্তের হার ১৪.৩৫ শতাংশ। ২৯ আগস্ট শনাক্ত হয়েছে ৬৭ জন। মৃত্যু হয়েছে ১ জনের। নমুনা পরীক্ষা করা হয় ৬৩৪ জনের। শনাক্তের হার ১০.৫৭ শতাংশ। ২৮ আগস্ট শনাক্ত হয় ২৮ জন। কারো মৃত্যু হয়নি। নমুনা পরীক্ষা করা হয় ২৩৯ জনের। শনাক্তের হার ১১.৭২ শতাংশ। ২৭ আগস্ট শনাক্ত হয় ১০৭ জন। কারো মৃত্যু হয়নি। নমুনা পরীক্ষা করা হয় ৫৯৭ জনের। শনাক্তের হার ১৭.৯২ শতাংশ।

জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৭৪৬ জন। যার মধ্যে সিটি করপোরেশন এলাকায় ৪৫৪ জন, রূপগঞ্জ উপজেলায় ৩৯০ জন, সদর উপজেলায় ৩৪১ জন, ব্দর উপজেলায় ২০৬ জন, সোনারগাঁ উপজেলায় ১৮৮ জন এবং আড়াইহাজার উপজেলায় ১৬৭ জন।

নারায়ণগঞ্জে ৩১ আগস্ট মঙ্গলবার ২৪ ঘণ্টায় ৪৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। ৩০০ শয্যায় চিকিৎসাধীন সদর উপজেলার ৮০ বছরের বৃদ্ধের মৃত্যু হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জনের দেয়া তথ্য মতে, এ পর্যন্ত জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত হয়েছে ২৪ হাজার ৯৪৫ জন। এ নিয়ে জেলায় ১ লাখ ৫৯ হাজার ৩৭৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখনো পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ৩১৪ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ২২ হাজার ৮৮৫ জন।


বিভাগ : স্বাস্থ্য


নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও