রফিউর রাব্বির বিরুদ্ধে মামলার আবেদন তদন্তের নির্দেশ

স্টাফ করেসপনডেন্ট || নিউজ নারায়ণগঞ্জ ০৪:১৫ পিএম, ৩ সেপ্টেম্বর ২০২১ শুক্রবার

রফিউর রাব্বির বিরুদ্ধে মামলার আবেদন তদন্তের নির্দেশ

রাষ্ট্র ও সরকারের মন্ত্রীদের ভাবমূর্তি ক্ষুন্নের অভিযোগ এনে তেল গ্যাস বন্দর রক্ষা কমিটির জেলা আহবায়ক ও আলোচিত ত্বকী হত্যা মামলার বাদী ত্বকীর বাবা রফিউর রাব্বির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন তদন্তের জন্য নারায়ণগঞ্জ সদর মডেল থানাকে নির্দেশ দিয়েছে আদালত। জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. মহসিন মিয়ার আবদনের পর মামলা নেয়ার আদেশ বুধবার রাতে থানায় পৌছেছে। তদন্তে রফিউর রাব্বির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পেলে মামলা রেকর্ডের নির্দেশ দিয়েছেন আদালত।

গত ৩১ আগষ্ট নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (ক অঞ্চল) এই মামলার আবেদন করেন আইনজীবী সমিতির সভাপতি। মামলার আবেদনের প্রেক্ষিতে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ন কবীর বিষয়টি প্রাথমিক তদন্তে সঠিক হলে সেটিকে মামলা হিসেবে রুজু করতে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।

সম্প্রতি নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা সেতুসহ ২টি মহাসড়কের নামকরণ নিয়ে রফিউর রাব্বি দাবী করেন, “অর্থের বিনিময়ে মন্ত্রী-আমলারা এসব স্থাপনার নামকরণ করেছে”। মামলা বাদী মহসিন মিয়ার দাবী, রাষ্ট্রপতির আদেশক্রমে এসব স্থাপনার নামকরণ হয়েছে। রফিউর রাব্বির এমন মন্তব্য প্রত্যক্ষ ও পরোক্ষভাবে রাষ্ট্রপতি তথা রাষ্ট্রের বিরোধীতা করারই সামিল।

অপরদিকে রফিউর রাব্বি গণমাধ্যমকে জানিয়েছেন, তিনি মামলা সম্পর্কে এখনও কিছু জানেন না। মামলা হয়ে থাকলে আইনী প্রক্রিয়ায় জবাব দিবেন।

এব্যাপারে মামলার বাদী ও জেলা আইনজীবি সমিতির সভাপতি মহসিন মিয়া জানান, যে ৩ জনের নামে শীতলক্ষ্যা সেতু ও ২টি মহাসড়কের নামকরণ করা হয়েছে তারা ৩জনই মৃত। তাঁদের মধ্যে ২জন ভাষা সৈনিক, একজন স্বাধীনতাযুদ্ধের সংগঠক এবং অপরজন একাধিকবারের নির্বাচিত এমপি ও বীর মুক্তিযোদ্ধা। তাছাড়া এত বিশাল পরিধির স্থাপনা নামকরণ এর নেপথ্যে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর স্বদিচ্ছা ছিল বলেই হয়েছে। সেখানে বিবাদী রফিউর রাব্বির এমন বক্তব্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী তথা রাষ্ট্রের বিরোধীতা ও অবমাননার সামিল।

এ ব্যাপারে সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ জামান জানান, আদেশের কপি পেয়েছি। আদালত তদন্ত পূর্বক এফ.আই.আর করার নির্দেশ দিয়েছেন।



নিউজ নারায়ণগঞ্জ এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আরো খবর
এই বিভাগের আরও