৪ বাল্কহেড শ্রমিক হত্যায় দুই জনের ফাঁসি


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার
৪ বাল্কহেড শ্রমিক হত্যায় দুই জনের ফাঁসি

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বক্তাবলীতে ৪ বাল্কহেড শ্রমিক হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদন্ড দিয়েছে আদালত। একই মামলায় আরো ৯ জনকে যাবজ্জীবন কারাদন্ডসহ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর করে কারাদন্ড দিয়েছেন।

২৮ ফেব্রুয়ারী রোববার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় ৭জন আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত তাজু ইসলাম, মহি ফিটার ও যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন চাঁন মিয়া, দুলাল মিয়া, মজিবুর, শফিকুল, আব্দুল মান্নান, আরিফ, জলিল, সাইফুল ইসলাম, দুলাল, ইব্রাহীম।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রশিকিউটর কেএম ফজলুর রহমান জানান, ২০০৮ সালের ১৯ সেপ্টেম্বর আসামীরা সিলেট থেকে শাহপরান নামে বলগেট দিয়ে পাথর এনে মুন্সিগঞ্জ একটি সিমেন্ট কারখানায় নামায়। এরপর বলগেটটির ইঞ্জিনে সমস্যা দেখা দিলে তা ঠিক করে টেস্ট করার জন্য ফতুল্লার বক্তাবলী চোরে এনে রাখেন। এখান থেকে নাসির মিয়া, মঙ্গল, ফয়সাল ও হান্নান নামে ৪ জন নিখোজ হয়। পরে ২১ সেপ্টেম্বর মেঘনার চরে মঙ্গল ও নাসিরের হাত পা বাধা লাশ পাওয়া গেলে বাকি দুজনের খোজ পাওয়া যায়নি। এঘটনায় ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের হয়। তদন্ত শেষে ২০০৯ সালের ২৬ মার্চ ১২জনের বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন। এ মামলায় ১৮জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। বিচার চলাকালীন সময়ে ইব্রাহিম নামে এক আসামি মারা যায়। আর অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসির দড়িতে ঝুলিয়ে ২জনের মৃত্যুদন্ড কার্যকর করার নির্দেশ দিয়েছেন ও ৯জনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন। একই সঙ্গে ৯জনের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডদেন। বাল্কহেড ডাকাতির অপরাধে ১১জনকে ১০ বছরের কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড দেন আদালত।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর