চেক ডিজঅনার মামলায় রিপনের কারাদন্ড


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:১১ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২১, রবিবার
চেক ডিজঅনার মামলায় রিপনের কারাদন্ড

নারায়ণগঞ্জ আদালতে চেক ডিজঅনার মামলায় আজিজুর রহমান রিপন নামে প্রতারকের এক বছরের সাজা দিয়েছে আদালত।

সম্প্রতি নারায়ণগঞ্জের ১ম যুগ্ম জজ আদালতের বিচারক এসএম মাসুদুজ্জামান এ রায় দেন। সাজাপ্রাপ্ত আসামী রিপন এখনো পলাতক রয়েছে। তাকে গ্রেফতার করে সাজা কার্যকর করার দাবি জানিয়েছে বাদী পক্ষ।

মামলা সূত্রে জানা যায়, বন্দরের নবীগঞ্জ এলাকার মৃত আরফান প্রধানের পুত্র বোরহানউদ্দিন একজন গার্মেন্টস ব্যবসায়ী। ফতুল্লার বিসিক এলাকায় আরএস ফ্যাশন নামে তার একটি গার্মেন্ট প্রতিষ্ঠান রয়েছে। সে গার্মেন্ট প্রতিষ্ঠান থেকে বাকিতে পণ্য ক্রয় করে এএএস রহমান এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী নারায়ণগঞ্জ সদর থানার হাজীনঞ্জ নিবাসী মৃত হোসেন আলীর পুত্র আজিজুর রহমান রিপন। ইতোপূর্বে তাদের সাথে অনেক ব্যবসায়ীক কার্যক্রম পরিচালিত হওয়ায় পণ্য বাকিতে ক্রয় বিক্রয় করা চলতে থাকে। এক পর্যায়ে আজিজুর রহমান রিপনের কাছ থেকে প্রায় ২৫ লাখ টাকা ঋণ হয়ে যায় বোরহানউদ্দিন। এই পাওনা টাকার বিপরীতে রিপন গত ২৬-০১-২০১৯ তারিখে নারায়ণগঞ্জ ন্যাশনাল ব্যাংকের ২৫ লক্ষ টাকার একটি চেক বোরহানউদ্দিনকে প্রদান করে। চেক প্রাপ্তির পরে ৩০-০১-২০১৯ তারিখে ব্যাংক থেকে চেক দিয়ে টাকা উত্তোলন করতে গেলে একাউন্টে অপর্যাপ্ত তহবিলের কারনে চেকটি ডিজঅনার হয়। তাই ভুক্তভোগী বোরহানউদ্দিন সকল আইনী প্রকৃয়া অনুসরণ করে রিপনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। আদালত বিচার প্রক্রিয় সম্পন্ন করে আসামী আজিজুর রহমান রিপনকে এক বছরের কারাদন্ড প্রদান করেন।

এদিকে প্রতারক আজিজুর রহমান রিপন এখানো পলাতক থাকায় তার গ্রেফতার দাবি করেছেন বাদী বোরহানউদ্দিন। রিপনকে গ্রেফতার করে অবিলম্বে সাজা কার্যকরের জন্যে যথাযথ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর