১১ বছর পলাতক সন্ত্রাসী গালকাটা জাকির গ্রেপ্তার


প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশিত: ১২:৪১ পিএম, ৩১ অক্টোবর ২০২১, রবিবার
১১ বছর পলাতক সন্ত্রাসী গালকাটা জাকির গ্রেপ্তার

নারায়ণগঞ্জ সদর মডেল থানাধীন শহরের মন্ডলপাড়া মোড় এলাকা হতে এক বছরের সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী জাকির হোসেন ওরফে গালকাটা জাকিরকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ২২ অক্টোবর রাতে এ অভিযান চালানো হয়। গ্রেফতারকৃত গালকাটা জাকির বিএনপি দলীয় সন্ত্রাসী ছিল। সে দীর্ঘ ১১ বছর পলাতক ছিল।

২৩ অক্টোবর র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার লে: কমান্ডার মাহমুদুল হাসান প্রেস বিজ্ঞপ্তিতে জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় জাকির সদর মডেল থানাধীন নয়াপাড়া এলাকার জসিম উদ্দিন ওরফে জোসনা এর ছেলে। তার বিরুদ্ধে ১৯৯৮ সালে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় চুরি মামলা রুজু হয়। মামলা হওয়ার পর থেকেই উল্লিখিত আসামী কৌশলে গা-ঢাকা দিয়ে বিভিন্ন এলাকায় পালিয়ে বেড়ায়। পরবর্তীতে উক্ত আসামী পলাতক থাকা অবস্থায় মামলাটির বিচারিক কার্যক্রম শেষে আদালত তাকে দোষী সাব্যস্ত করে ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন।

একপর্যায়ে সাজাপ্রাপ্ত আসামী জাকির হোসেন ওরফে গালকাটা জাকির ২০০৯ সালে দেশ ছেড়ে পালিয়ে দুবাই পাড়ি জমায়। দীর্ঘ প্রবাস জীবন শেষে সে ২০২০ সালে কৌশলে দেশে ফিরে আসে এবং তার নিজ এলাকায় গোপনে বসবাস করতে থাকে। এরই প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল কর্তৃক উক্ত সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে সনাক্ত করে ২২ অক্টোবর রাতে নারায়ণগঞ্জ জেলার নারায়ণগঞ্জ সদর মডেল থানাধীন মন্ডলপাড়া মোড় এলাকা হতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর