মাদ্রাসার ছাত্র ছিলেন আনোয়ার হোসেন


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ০৫ অক্টোবর ২০২০, সোমবার
মাদ্রাসার ছাত্র ছিলেন আনোয়ার হোসেন

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ার হোসেন বলেছেন, দেওভোগ মাদ্রাসা উন্নয়নে শিক্ষকদের পাশাপাশি ছাত্রদের অবদান ছিল। মাদ্রাসায় লেখাপড়া করেছিলাম ক্লাস ফোর পর্যন্ত। কোরআন শিক্ষা নিয়ে বেশিভাগ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছি, কোরআন তেলওয়াত মাধ্যমে। আমি যখন শিক্ষা গ্রহণ করতাম তখন মহাকুমা প্রজন্ম ছিল। শিক্ষাগ্রহণে পাশাপাশি বঙ্গবন্ধু আদর্শ পেয়েছিলাম। তার আদর্শে আজ মানুষের কল্যাণ ও প্রয়োজনে পাশে দাঁড়িয়েছি। অনেক রাজনীতি জীবন অতিক্রম করেছি, দলের বিরোধীদের বিরুদ্ধে কথা বলেছি। এর কারণে অনেক কষ্ট দুঃখ ও জেলও খাটতে হয়েছে। রাজনীতি করে যাচ্ছি ছাত্র জীবন থেকে, সব সময় মনের ইচ্ছা ছিল জনপ্রতিনিধি হওয়া। আল্লাহ রহমতে প্রধানমন্ত্রী উছিলায় আজ জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। পুরো জেলা জুড়ে প্রধানমন্ত্রী নিদের্শনায় জেলা পরিষদের উন্নয়নের কাজ করে যাচ্ছি। সোনারগাঁও, আড়াইহাজারে মসজিদ মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। ইতোমধ্যে শেরে বাংলা একাডেমীর নতুন ভবনের ছাদ ঢালাই সম্পূর্ণ হয়েছে। দেওভোগ সাধু নাগ মহাশয় মন্দিরে সমাধি মন্দির নির্মাণ কাজ প্রায় শেষ প্রান্তে। মানুষকে খুশি করার জন্য কাজ করে যাচ্ছি, মানুষকে খুশি করালে মহান আল্লাহ খুশি হন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারায়ণগঞ্জ জেলা পরিষদের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

সোমবার ৫ অক্টোবর বেলা সাড়ে ১১টায় দেওভোগ জামি’আ আরাবিয়া দারুল উলূম-এর ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জামি’আ আরাবিয়া দারুল উলূম-এর পরিচালনা কমিটির সিনিয়র সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জামি’আ আরাবিয়া দারুল উলূম-এর পরিচালনা কমিটির সহ-সভাপতি সাখাওয়াত হোসেন বাচ্চু, সাধারণ সম্পাদক শাহনেওয়াজ, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোঃ ওয়ালিউল্লাহ, লায়ন্স সাইদুল ইসলাম শাকিল, সাফায়েত হোসেন শুভ, কামরুল হাসান, মাদ্রাসার শিক্ষকমন্ডলী প্রমুখ।

জামি’আ আরাবিয়া দারুল উলূম-এর পরিচালনা কমিটির সিনিয়র সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা মোহর আলী চৌধুরী বলেন, এই মাদ্রাসা ছাত্র ছিলেন আনোয়ার হোসেন। আজ তিনি তার ছাত্রজীবন স্মরণ রেখে জেলা পরিষদের চেয়ারম্যান হয়ে তার শিক্ষা প্রতিষ্ঠানে ভবন নির্মাণ করে দেয়ার সম্মানে তাকে আজীবন সদস্য নির্বাচিত করা হলো।

জামি`আ আরাবিয়া দারুল উলূম মাদ্রাসার নবনির্মিত বহুতল ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন আলহাজ্ব আনোয়ার হোসেন। প্রায় এক কোটি চৌষ্টটি লক্ষ টাকা ব্যয়ে সাত তলা ফাউন্ডেশন দিয়ে ভবন করা হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর