অফিস আর বাসায় ভিন্নরূপে ইউএনও নাহিদা বারিক


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:২২ পিএম, ১২ এপ্রিল ২০২১, সোমবার
অফিস আর বাসায় ভিন্নরূপে ইউএনও নাহিদা বারিক

নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক বলেন, স্কুল বা কলেজ হোক একজন শিক্ষক ছাত্রছাত্রীদের কাছে রোল মডেল। শিক্ষক যদি পরিপাটি হয়ে মার্জিত ভাষায় কথা এবং আদর্শ চরিত্র দেখায় তাহলে সেই ছাত্রছাত্রীরাও কিন্তু তাই শিখবে।

সোমবার (১২ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ জেলা শিক্ষা ও শিক্ষক কর্মচারী উন্নয়ন পরিষদের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের কাছে শিক্ষকের মূল্য এতো বেশি যে বাবা মায়ের চাইতেও শিক্ষকের কথা বিশ্বাসযোগ্য হয়। মা কিংবা বাবা যদি তাদের সন্তানকে কোনো একটি শব্দ সঠিকটাই বলে তবুও সে সন্তুষ্টি না কিন্তু শিক্ষক যদি ভুলও বলে সেটাই সে সঠিক মনে করে। এক কথায় বলা যায় শিক্ষকেরা শিক্ষার্থীদের কাছে রোল মডেল হিসাবে কাজ করে। তারা যদি আদর্শ হয়ে নীতিগত শিক্ষা দান করে তাহলেই আমাদের সন্তানরা সুশিক্ষিত হবে।

বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে নাহিদা বারিক বলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলায় আগামী ১৫ এপ্রিল আমার শেষ কর্মদিবস তারপর আমি আবার নতুন কর্মস্থলে যোগদান করবো। আমি এতদিন আপনাদের জন্য কাজ করেছি আজ আপনারা আমাকে যে ভালোবাসা দিলেন এটা আমার জন্য অনেক বড় পাওয়া। আমি যদে কাজের জন্য কখনো কারো সাথে রাগ করে থাকি তাহলে আমাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন কারণ কাজটা আদায় করে নেওয়া ছিলো আমার দায়িত্ব তাই হতো অনেক সময় কাজের জন্য অনেকের সাথে রাগ করেছি কিন্তু সেটা শুধুই কাজের জন্য ছিলো। আপনার সবাই আমার ফোনে মাঝে মধ্যে ফোন দিয়ে কথা বলবেন আর সময় পেলে আমার বাসায় বেড়াতে যাবেন। অফিসে আমি এক আর বাসায় আরেক সম্পূর্ণই আলাদা।

বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু তালেব ও সহকারী শিক্ষা অফিসার মো. আবদুল গনি সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর