মাদ্রাসা রক্ষায় তৈমূরের প্রচেষ্টা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১০:২৪ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২১, সোমবার
মাদ্রাসা রক্ষায় তৈমূরের প্রচেষ্টা

রূপগঞ্জে মেট্রোরেলের ডিপো নির্মাণ করার কারণে অধিগ্রহণের মধ্যে পরে গেছে সেখানকার একটি মাদ্রাসা। যার নাম হচ্ছে পিতলগঞ্জ পশ্চিমপাড়া মোস্তফা-ই-সুন্নিয়া দাখিল মাদ্রাসা। এলাকাবাসী মাদ্রাসাটি রক্ষার দাবী জানিয়ে আসলেও সে দাবী সঠিক জায়গায় পৌঁছানো সম্ভব হয়ে উঠছিল না। আর তাই সে মাদ্রাসা রক্ষার প্রচেষ্টায় এগিয়ে আসলেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা কানুনগো এবিএম হাবিব উল্লাহর সাথে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সরাসরি সাক্ষাৎ করে জানতে চান এই মাদ্রাসাটি রক্ষায় কি পদক্ষেপ নেয়া যেতে পারে। সেই সাথে সে পদক্ষেপ অনুযায়ী কাজ করে যাবেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, ‘রূপগঞ্জে যেখানে মেট্রোরেলের ডিপো নির্মাণ করা হচ্ছে সেখানকার জমি সরকার পানির মূল্যে নিয়ে নিচ্ছে। পাশেই পূর্বাচল। পূর্বাচলের একটি প্লট ৪ থেকে ৫ কোটি টাকায় বিক্রি হয়। অথচ পাশ্ববর্তী জায়গায় নামমাত্র মূল্য দিয়ে জায়গা নিয়ে নিচ্ছে। আমি সরকারের কাছে আপিল করছি জনগণের পক্ষ থেকে যেন এখানে উপযুক্ত বাজার অনুযায়ী মূল্য পাই।

তিনি আরও বলেন, সেখানে একটি মাদ্রাসা রয়েছে। মেট্রোরেলের ডিপো নির্মাণ করার কারণে মাদ্রাসাটি ভেঙ্গে ফেলা হবে। এলাকাবাসী সহ আমার দাবী আমরা কোনো ক্ষতিপূরণ চাই না। মাদ্রাসাটি নতুন নির্মাণ করে দেয়া হোক।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর