বঙ্গবন্ধুর ভাষণ সবার জন্য পাথেয় : ড. কলিমউল্লাহ


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৮:০৯ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২১, বুধবার
বঙ্গবন্ধুর ভাষণ সবার জন্য পাথেয় : ড. কলিমউল্লাহ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভিডিও কনফারেন্সে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জানিপপ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘বঙ্গবন্ধুর ভাষণ সবার জন্য পাথেয় ও অনুকরণীয়।

আর অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা তরুণ প্রজন্মের মধ্যে জাগ্রত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন দিনাজপুর বীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম মুর্শিদ।

বিশেষ অতিথির বক্তব্যে নারী উদ্যোক্তা ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান আমাতুন নূর বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন বাঙালীর আবেগ ও অনুভূতির কেন্দ্র বিন্দু। তাঁকে হারিয়ে আমরা শোকাহত।

মূখ্য আলোচক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক দেওয়ান নুসরাত জাহান বঙ্গবন্ধুকে নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে কোর্স চালু করার আহ্বান জানান।

অন্যান্যদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন যথাক্রমে রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা এর সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক জনাব দিপু সিদ্দিক, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকা-এর এডজানক্ট ফ্যাকালটি আফসানা যুমুর, ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর পিএইচ.ডি গবেষক ফাতেমা লিমা, জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার ও গবেষক মোহাম্মদ হাবিবুর রহমান, তার্কিক আসাদুজ্জামান আবির এবং জনতা ব্যাংকের কর্মকর্তা ও গবেষক জনাব খোরশেদ আলম।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চাঁদপুরস্থ কচুয়া উপজেলার সমাজসেবক মোহাম্মদ মাহমুদুল হাসান মুকুল ও জানিপপ ন্যাশনাল ভলেনটিয়ার জনাব আফসানা করিম।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর