প্রথম দিনে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন ৮৭০ জন


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ১১:১৯ পিএম, ০৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার
প্রথম দিনে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেন ৮৭০ জন

নারায়ণগঞ্জে প্রাণঘাতি করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদানের প্রথম দিনে ভ্যাকসিন নিয়েছেন ৮৭০ জন। যার মধ্যে নারী ২৯০ জন এবং পুরুষ ৫৮০ জন।

৮ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ সিভিল সার্জনের কার্যালয় থেকে পাঠানো করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদানের পরিসংখ্যানের এমন তথ্য জানানো হয়েছে।

সিভিল সার্জনের কার্যালয়ের তথ্য মতে, করোনাভাইরাসের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদানের প্রথম দিনে সব থেকে বেশি ভ্যাকসিন গ্রহণ করা হয়েছে নারায়ণগঞ্জ সদর উপজেলায়। এই উপজেলায় ৪৬১ জন করোনাভাইরাসের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন। যার মধ্যে ১২৭ জন নারী এবং ৩৩৪ জন পুরুষ। এরপর সব থেকে বেশি ভ্যাকসিন গ্রহণ করা হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকায়। এই এলাকায় ভ্যাকসিন গ্রহণ করেছেন ২০৭ জন। যার মধ্যে ১১৪ জন নারী এবং ৯৩ জন পুরুষ।

এছাড়া সোনারগাঁ উপজেলায় ভ্যাকসিন গ্রহণ করেছেন ১২৩ জন। যার মধ্যে ৩০ জন নারী এবং ৯৩ জন পুরুষ। রূপগঞ্জ উপজেলায় ভ্যাকসিন গ্রহণ করেছেন ৪৪ জন। যার মধ্যে ১৩ জন নারী এবং ৩২ জন পুরুষ। বন্দর উপজেলায় ভ্যাকসিন গ্রহণ করেছেন ২৪ জন। যার মধ্যে ৫ জন নারী এবং ১৯ জন পুরুষ। আড়াইহাজার উপজেলায় ভ্যাকসিন গ্রহণ করেছেন ১০ জন। যার মধ্যে ১ জন নারী এবং ৯ জন পুরুষ।

এদিকে প্রথম দিনে কোভিড ১৯ ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। নগরীর খানপুর ৩০০ শয্যা হাসপাতালের কোভিড টিকাদান কেন্দ্রে ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ গ্রহন করেন তিনি। এসময় যারা ভ্যাক্সিনের প্রথম ডোজ নিয়েছেন তাদের রেজিস্ট্রেশন করে দ্বিতীয় ডোজ নেয়ার আহ্বান জানান তিনি। ভ্যাক্সিন গ্রহনের মাধ্যমে নিজেকে ও পরিবারকে সুরক্ষিত রাখার পরামর্শ দেন তিনি।

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ করোনার ভ্যাকসিন প্রথম গ্রহণ করে নারায়ণগঞ্জে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন। নারায়ণগঞ্জে ৬টি কেন্দ্রে টিকাদান কর্মসূচি চলে। কেন্দ্রগুলো হলো সিটি করপোরেশনের বাসীন্দাদের জন্য ভিক্টোরিয়া হাসপাতাল, সদর উপজেলাবাসীদের জন্য ৩০০ শয্যা হাসপাতাল, রূপগঞ্জ, বন্দর, আড়াইহাজার ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উক্ত উপজেলার বাসীন্দাদের।

নারায়ণগঞ্জে ৮ এপ্রিল বৃহস্পতিবার পর্যন্ত জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত হয়েছে ১১ হাজার ৮১ জন। এ নিয়ে জেলায় ৯০ হাজার ৯৪৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এখনো পর্যন্ত জেলায় মৃত্যুর সংখ্যা ১৭৮ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ২৪২ জন।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর