অসংক্রামক রোগ নিয়ন্ত্রণে করণীয় সভা


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৯:১৭ পিএম, ০৫ অক্টোবর ২০২১, মঙ্গলবার
অসংক্রামক রোগ নিয়ন্ত্রণে করণীয় সভা

অসংক্রামক রোগ নিয়ন্ত্রণে শরীরচর্চা, কায়িক পরিশ্রম এবং তাজা-সবজির যোগান নিশ্চিতে করণীয় সভা মঙ্গলবার (৫ অক্টোবর) বেলা ১১ টায় জেলা সিভিলসার্জন অফিসের হল রুমে অনুষ্ঠিত হয়।

নারী কল্যাণ সংস্থার উদ্যোগে ও সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি রাহিমা আক্তার লিজার সভাপতিত্বে প্রধান আলোচক ডা. মো. শাখাওয়াত হোসেন বলেন, বর্তমানে বাংলাদেশে মোট মৃত্যুর ৬৭% এর কারন অসংক্রামক রোগজনিত রোগ। ভয়াবহ এসব রোগের কারণে তাৎক্ষনিকভাবে মানুষের মৃত্যু না হলেও শারীরিক, মানসিক ও অর্থনৈতিকভাবে দীর্ঘদিন ভোগান্তির শিকার হতে হয়। ডায়াবেটিক, হৃদরোগ, স্ট্রোক, ক্যান্সার প্রতিরোধ ব্যবস্থা আমাদের সকলের হাতে রয়েছে।

তিনি বলেন, দ্রুত বৃদ্ধি পাওয়া নগরায়ন এবং জনসংখ্যা বৃদ্ধির পাশাপাশি অস্বাস্থ্যকর জীবনযাত্রা, অস্বাস্থ্যকর খাদ্য গ্রহণের অভ্যাস, শরীরচর্চা, অতিরিক্ত মোটা হওয়া, মাদক সেবন ও পরিবেশ দূষণ অসংক্রামক রোগ সৃষ্টির অন্যতম কারন। সভাটি পরিচালনা করেন, সিভিলসার্জন অফিসের সিনিয়র কর্মকর্তা মোহাম্মদ আমিনুল হক।

উপস্থিত ছিলেন এনজিও নেট ওর্য়াকের নির্বাহী পরিচালক প্রদিপ বাবু, বাংলাদেশ সাংবাদিক সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক ও দৈনিক দিনকালের সিনিয়র স্টাফ রিপোর্টার এম আর কামাল, মানব কল্যাণ পরিষদের নির্বাহী পরিচালক আবদুল মান্নান, নারী কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক মোশারফ হোসেন, পোগ্রাম অফিসার মিজানুর রহমান, সাধারণ সম্পাদক ফাতেমা আক্তার মনি ও সাংগঠনিক সম্পাদক জাহানারা আক্তার দিনা প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর