ভেবে চিন্তে ভোট দিবেন : কাউন্সিলর শকু


সিটি করেসপন্ডেন্ট | প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১৭ অক্টোবর ২০২১, রবিবার
ভেবে চিন্তে ভোট দিবেন : কাউন্সিলর শকু

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ডবাসী সবচেয়ে বেশি যে সমস্যার কথা উল্লেখ করেন তা হলো পানি নিষ্কাশনের সমস্যা। যা দ্রুতই সমাধান করা হবে বলে জানায় উক্ত ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু।

সম্প্রতি নিউজ নারায়ণগঞ্জের লাইভ অনুষ্ঠান ‘নারায়ণগঞ্জ কথন’ এ এমনটাই জানান তিনি। তিনি জানান, ১২ নং ওয়ার্ডের গঞ্জে আলী খালের উন্নয়ন প্রকল্প সমাপ্ত হলেই এই পানি নিষ্কাশনের সমস্যার পূর্ণ সমাধান হবে। সংশ্লিষ্ট দপ্তরগুলো নিজ নিজ পরিকল্পনা চূড়ান্ত করলেই গঞ্জে আলী খালের চুড়ান্ত কাজ শুরু হবে।

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে নিউজ নারায়ণগঞ্জ `কেমন আছে আমার এলাকা?` নামের একটি অনুষ্ঠানে ১২ নং ওয়ার্ডের বাসিন্দাদের সঙ্গে কথা বলে। ১২ নং ওয়ার্ডের ৭ টি এলাকায় এ অনুষ্ঠানে ৪ টি পর্ব আয়োজিত হয়। সেখানে তারা জানান নিজ নিজ এলাকার সুবিধা, অসুবিধা, উন্নয়ন ও প্রয়োজন সম্পর্কে।

এবং সে বিষয়গুলো নিয়েই আলোচনা হয় ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকুর সঙ্গে।

খানপুর হাসপাতালের সামনে বেলা অব্দি ময়লা পরিষ্কার না করা প্রসঙ্গে তিনি বলেন, ময়লা যাতে দ্রুত পরিষ্কার করা হয়, সে বিষয়ে তিনি ব্যবস্থা নেবেন। তাছাড়া করোনা ডেডিকেটেড এ হাসপাতালের যে সকল ময়লা সামনের ডাম্পিং জোনে ফেলা হয় তা পরিষ্কারের জন্য প্রয়োজনীয় সরঞ্জামের সরবরাহ তারা পান না।

যে সকল রাস্তায় সড়কবাতি নেই, সে সকল এলাকায় দ্রুতই বাতি লাগানো হবে। তবে বিদ্যুৎ সরবরাহের ট্রান্সমিটারে কোনো দুর্ঘটনা ঘটলে সে এলাকার সকল সড়কবাতি একত্রে নষ্ট হয়ে যায়। তাছাড়া নানা যায়গায় মাদকসেবিরা তার কেটে ফেলে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরও বলেন, ইসদাইরে একটি কমিউনিটি সেন্টার তৈরি করা হবে, যা স্বল্প ভাড়ায় ব্যবহার ব্যবহার করা যাবে। তবে ইসদাইরে স্থায়ী বাজার করার সিটি কর্পোরেশনের তেমন যায়গা নেই। তবে বিষয়টি তিনি বাজেটের সময় আলোচনা করবেন।

এলাকাবাসীরা উল্লেখ করেছিলেন যে খানপুর এলাকায় কোনো পাবলিক টয়লেট নেই। সে বিষয়ে তিনি বলেন, খানপুরে দুইটি পাবলিক টয়লেট রয়েছে। স্বল্প ব্যায়ে সে টয়লেট ব্যবহার করা যায়। তা নিয়মিত পরিষ্কারও করা হয়।

তবে নিউজ নারায়ণগঞ্জের লাইভের কমেন্টে এক সংবাদকর্মী মন্তব্য করেন যে, একটি টয়লেটের সামনের যায়গা অবৈধভাবে দখল করে রাখা হয়েছে ও অন্যটি নোংরা থাকে। যার ভিতরে মাদকসংক্রান্ত বিভিন্ন জিনিস দেখা যায়।

তরুণ ভোটারদের উদ্দেশ্যে কাউন্সিলর শওকত হাশেম শকু বলেন যে, খুব ভেবে চিন্তা করে ভোট দিতে হবে। তাছাড়া সিটি কর্পোরেশন নির্বাচনে তিনটি ভোট দিতে হয়। ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত নারী কাউন্সিলর ও মেয়র পদে। এই তিন প্রার্থীই খুব ভেবে বাছাই করতে হবে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর