বিস্ফোরণের ঘটনায় তিতাসের বহিস্কৃত ৮ কর্মকর্তা কর্মচারী গ্রেপ্তার


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ০১:১৭ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার
বিস্ফোরণের ঘটনায় তিতাসের বহিস্কৃত ৮ কর্মকর্তা কর্মচারী গ্রেপ্তার

নারায়ণগঞ্জের বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাস গ্যাসে সাময়িক বহিস্কৃত ৪ কর্মকর্তা সহ ৮জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

তারা হলেন তিতাসের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম, উপ ব্যবস্থাপক মাহামুদুর রহমান রাব্বী, সহকারী প্রকৌশলী এসএম হাসান শাহরিয়ার, সহকারী প্রকৌশলী মানিক মিয়া, সিনিয়র সুপারভাইজার মো. মুনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী মো. আইউব আলী, হেল্পার মো. হানিফ মিয়া ও কর্মচারী মো. ইসমাইল প্রধান।

১৯ সেপ্টেম্বর শনিবার দুপুরে নারায়ণগঞ্জ সিআইডির কার্যালয়ে সাংবাদ সম্মেলনে সিআইডির ডিআইজি মো. মাঈনুল হাসান বলেন, ‘শনিবার সকালে সদর উপজেলার ফতুল্লার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের সাময়িক বহিস্কৃত ৮ কর্মকর্তা ও কর্মচারীর গাফিলতি থাকায় স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। বিস্ফোরণের মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে ৫ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হবে।

তিনি আরো বলেন, ‘মামলার তদন্তের কাজ চলমান রয়েছে। মসজিদ কমিটির গাফিলিত পাওয়া গেলে তাদেরকেও গ্রেপ্তার করা হবে।

প্রসঙ্গত গত ৪ সেপ্টেম্বর রাত পৌনে ৯টায় সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে মসজিদের ইমাম, মুয়াজ্জিন, জেলা প্রশাসনের কর্মকর্তা, শিক্ষার্থী, সাংবাদিক ও শিশু সহ ৩৯ জন দগ্ধ হয়। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিন প্লাস্টিক সার্জারী ও বার্ন ইউনিটে ভর্তি করা হয়। শনিবার দুপুর পর্যন্ত ৩৩জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত আইসিইউতে আশঙ্কাজনক রয়েছেন ৩ জন।

এ ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাত আসামি করে ফতুল্লা থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর