বন্ধন ও উৎসব শ্রমিকদের সংঘর্ষে আড়াইঘণ্টা বাস চলাচল বন্ধ


স্টাফ করেসপনডেন্ট | প্রকাশিত: ১০:৫২ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার
বন্ধন ও উৎসব শ্রমিকদের সংঘর্ষে আড়াইঘণ্টা বাস চলাচল বন্ধ

নারায়ণগঞ্জে বন্ধন ও উৎসব পরিবহনের বাসের শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষে সোমবার ২৮ সেপ্টেম্বর বিকেল ৫টার পর থেকে বন্ধ ছিল বাস চলাচল। এসময় শ্রমিকরা শহরের ১নং রেলগেটস্থ বাস টার্মিনালে এলোপাথারি বাস রেখে বাস চলাচল বন্ধ করে দেয়। পরে পুলিশ প্রশাসন, মালিক ও শ্রমিক নেতাদের হস্তক্ষেপে আড়াই ঘন্টা পরে বাস চলাচল শুরু হয়।

জানা গেছে, সোমবার ২৮ সেপ্টেম্বর বিকেল ৫টার দিকে শহরের ১নং রেলগেটস্থ বাস টার্মিনালে বন্ধন ও উৎসব পরিবহনের বাসের শ্রমিকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বন্ধন পরিবহনের বিক্ষুব্দ শ্রমিকরা বাস টার্মিনালের সামনে এলোপাথারি বাস রেখে বাস চলাচল বন্ধ করে দেয়। এতে করে বাস টার্মিনাল থেকে ঢাকাগামী বাস চলাচল বন্ধ হয়ে যায়। ১নং রেলগেট এলাকায় সৃষ্টি হয় যানজটের। এতে দুর্ভোগে পড়ে ওই এলাকা দিয়ে চলাচলরত লোকজন। এছাড়া ঢাকাগামী যাত্রীরাও পড়েন বিপাকে। তবে কি কারণে এবং কাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে সে বিষয়ে শ্রমিকদের কেউ স্পষ্টভাবে জানাতে পারেনি।

এ বিষয়ে বন্ধন পরিবহনের মালিক সমিতির সভাপতি মো: জুয়েল হোসেন জানান, তিনি নারায়ণগঞ্জের বাহিরে রয়েছেন। তিনি শুনেছেন বন্ধন ও উৎসব পরিবহনের বাসের শ্রমিকদের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। যেহেতু বিষয়টি শ্রমিকদের মধ্যকার এবং এ বিষয়টি শ্রমিক সংগঠনের নেতারা সমাধান করবেন। কিন্তু সেটা না করে বন্ধন পরিবহনের মালিক সমিতির সদস্য দেলোয়ার(১) ও দেলোয়ার (২) এবং আকরাম প্রধান তারা এলোপাথারি বাস রেখে বাস টার্মিনাল থেকে সব ধরনের বাস চলাচল বন্ধ করে দিয়েছেন। যা মোটেই ঠিক হয়নি।

উৎসব পরিবহনের মালিক সমিতির সভাপতি মো: শহীদুল্লাহ জানান, শ্রমিকদের দুইপক্ষের সংঘর্ষে বাস চলাচল কিছুক্ষণ বন্ধ ছিল। বিষয়টির সমাধান করা হয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টার পর বাস চলাচল শুরু হয়েছে।

সদর মডেল থানার ওসি আসাদুজ্জামান জানান, বাস টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছিল। সন্ধ্যা সাড়ে ৭টার পর বাস চলাচল শুরু হয়েছে।

আপনার মন্তব্য লিখুন:
newsnarayanganj-video
আজকের সবখবর